chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ইসি গঠনের ইঙ্গিত ওবায়দুল কাদেরের

গঠিত হবে সার্চ কমিটি

চট্টলা ডেস্ক: গতবারের ন্যায় এবারও সার্চ কমিটি গঠন করে নির্বাচন কমিশন নতুন করে গঠনের ইঙ্গিত দিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

তিনি বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশন গঠন করা হবে, এ ব্যাপারে সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে। এবারও সবরকম গ্রহণযোগ্য পন্থায় নির্বাচন কমিশন গঠন করা হবে।

শনিবার (১৮ সেপ্টেম্বর) সকালে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে দলের সম্পাদকমণ্ডলীর সভায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, আপনারা জানেন গতবারও রাষ্ট্রপতি একটি সার্চ কমিটি গঠন করেছিলেন। সার্চ কমিটি গঠন করার পর সেখানে বিএনপিরও প্রতিনিধি ছিল। তাদেরও কিন্তু এখন একজন আছে। এবারও সবরকম গ্রহণযোগ্য পন্থায় নির্বাচন কমিশন গঠন করা হবে।

ওবায়দুল কাদের বলেন, জাতীয় সংসদ নির্বাচন আইন অনুযায়ী যথাসময়ে অনুষ্ঠিত হবে। আমাদের দলের সম্মেলনও নির্ধারিত সময়ে হবে। আওয়ামী লীগে আগাম সম্মেলনের নজির নেই।

জাতীয় সংসদ নির্বাচনের আগে বিএনপি নির্বাচন কমিশনকে বিতর্কিত করার চেষ্টা করছে বলেও অভিযোগ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

এ ছাড়া যে সব শাখার কমিটির মেয়াদোত্তীর্ণ হয়েছে তা দ্রুত সম্মেলন করা হবে বলে জানান ওবায়দুল কাদের। দলকে তৃণমূল থেকে আরও আধুনিক, সুশৃঙ্খল ও সুসংগঠিত করার অঙ্গীকার ব্যক্ত করেন তিনি।

আওয়ামী লীগ অন্যান্য পার্টির মত নয় দাবি করে বলেন, বিএনপি মুখে গণতন্ত্রের কথা বললেও তাদের নিজেদের ঘরে গণতন্ত্রের চর্চা নেই। কিভাবে সরকারকে ঠেকাবে, এবং দেশে জঙ্গিবাদকে উষ্কে দিয়ে সেই নীলনকশা করতে দফায় দফায় বৈঠক করছে বিএনপি।

আওয়ামী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ জানিয়ে বলেন, ভুঁইফোড় সংগঠনের কোনো অনুষ্ঠানে কেন্দ্রীয় নেতাদের অতিথি না হওয়ার আহ্বান জানাই।

ওবায়দুল কাদের আরও বলেন, আন্দোলনের নামে যে কোন সহিংসতা জনগণকে সঙ্গে নিয়ে প্রতিরোধ করা হবে এবং যথাসময়ে আওয়ামী লীগের সম্মেলন হবে।

ওবায়দুল কাদের সভার শুরুতে ব্রিফিং করেন। এরপর বৈঠকে বসে আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সদস্যরা।

সভায় সম্পাদকমণ্ডলীর সদস্যদের মধ্যে দলের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ ডা. দীপু মনি, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বি এম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, মির্জা আজম, শফিউল ইসলাম চৌধুরী নাদেল, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, ধর্ম বিষয়ক সম্পাদক সিরাজুল মোস্তফা, বন ও পরিবেশ বিষয়ক দেলোয়ার হোসেন, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান সহ সম্পাদক মণ্ডলীর অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর