chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দেশে করোনায় আরও ৫১ মৃত্যু, শনাক্ত ১৮৬২

ডেস্ক নিউজ: প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সারাদেশে নতুন করে আরও ৫১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ হাজার ১০৯ জনে।

একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ১ হাজার ৮৬২ জন। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৫ লাখ ৩৮ হাজার ২০৩ জনে।

আজ বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৩ হাজার ৫৪৯ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৪ লাখ ৯৪ হাজার ৯০ জন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়,গত ২৪ ঘণ্টায় ৩১ হাজার ১৬৪ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৩১ হাজার ১৪৯টি নমুনা। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ৫ দশমিক ৯৮ শতাংশ। এ পর্যন্ত মোট ৯৩ লাখ ৬৩ হাজার ৬০৯টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৬ দশমিক ৪৩ শতাংশ।

২৪ ঘণ্টায় যে ৫১ জন মারা গেছেন তাদের মধ্যে নারী ২৫ জন এবং পুরুষ ২৬ জন। এ সময়ের মধ্যে ঢাকা বিভাগে ২৯ জনের মৃত্যু হয়েছে। চট্টগ্রাম বিভাগে ৮ জন মারা গেছেন। রাজশাহীতে ৪, খুলনায় ৬, বরিশালে ৩, রংপুরে ১ জন মারা গেছেন।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর