chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কিডনী ডায়ালাইসিস কমপ্লেক্সের তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের কিডনী ডায়ালাইসিস কমপ্লেক্সের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সকালে কিডনী ডায়ালাইসিস কমপ্লেক্স মিলনায়তনে এ উপলক্ষে আয়োজন করা হয় শোভাযাত্রা, আলোচনা সভা, বার্ষিক প্রতিবেদন উপস্থাপন।

কিডনী ডায়ালাইসিস কমপ্লেক্সের উদ্যোক্তা ও নোয়াখালী আবদুল মালেক মেডিকেল কলেজের কিডনী বিভাগের প্রধান ডা. ফজলে এলাহী খানের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন নোয়াখালী আবদুল মালেক মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্দুছ ছালাম, নোয়াখালী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডা. হেলাল উদ্দিন, সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার, কিডনী ডায়ালাইসিস ইউনিটের কনসালটেন্ট ডা. শাহাদাত হোসেন শিবলী, নোয়াখালী প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক জামাল হোসেন বিষাদ, একাত্তর টিভির জেলা প্রতিনিধি মিজানুর রহমান প্রমূখ।

এ সময় কিডনী ডায়ালাইসিস কমপ্লেক্সে বার্ষিক প্রতিবেদন প্রকাশ করা হয়। বিভাগীয় প্রধান ডা. ফজলে এলাহী খান জানান, এ পর্যন্ত কিডনী ডায়ালাইসিস কমপ্লেক্স থেকে ২৬ হাজার ৯১০ বার ডায়ালাইসিস, ৪শ জনের ক্যাথেটার, রেনাল বায়োপ্সি ৫জন, ৬০ জনের এভি ফেস্টুলা করা হয়েছে। অন্যদিকে প্রতিষ্ঠার পর থেকে এ কমপ্লেক্স থেকে ১ কোটি ৩ লাখ ১১ হাজার ১২০টাকা রাষ্ট্রীয় কোষাগারে জমা দেয়া হয়েছে।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর