chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ওসি প্রদীপের বিরুদ্ধে নির্যাতিত এক সাংবাদিকের মামলা

নিজস্ব প্রতিবেদক: টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার, তার ২৬ পুলিশ সদস্য ও চার মাদক ব্যবসায়ীসহ ৩০ জনের বিরুদ্ধে মামলা করেছে কক্সবাজারে নির্যাতিত এক সাংবাদিক।ফরিদুল মোস্তফা খান নামে ওই সাংবাদিক স্থানীয় দৈনিক কক্সবাজার বাণীর সম্পাদক ছিলেন।তার দায়েরকৃত মামলার প্রতিবেদন জমা দিতে ৫ম বারের মতো সময়ের আবেদন করেছে পিবিআই।

বৃহস্পতিবার কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জেরিন সুলতানের আদালতে মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআইয়ের পুলিশ পরিদর্শক কায়সার হামিদ এ আবেদন করেন বলে জানা যায়। অপরদিকে মাদকের বিরুদ্ধে লেখালেখির কারণে ফরিদুল মোস্তফা খানের পুলিশের পক্ষ থেকে হওয়া ছয় মামলা এখনও প্রত্যাহার হয়নি।

তিনি বলেন, মামলাগুলো প্রত্যাহারের জন্য বাংলাদেশ অনলাইন সংবাদপত্র সম্পাদক পরিষদ, প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন করেছেন দীর্ঘদিন হচ্ছে। যার রিসিভ কপি আমার কাছে আছে।

নিজেকে নির্দোষ দাবি করে তিনি সব মিথ্যা মামলা দ্রুত প্রত্যাহার ও জড়িতদের বিরুদ্ধে তার দায়েরকৃত মামলা আমলে নিয়ে আসামিদের আইনের আওতায় আনতে বরাবরের মতো প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী, বিচার বিভাগসহ সরকারের সংশ্লিষ্ট উচ্চপর্যায়ের তড়িৎ হস্তক্ষেপ কামনা করেছেন।

বাদীর আইনজীবী মো. আবদুল মান্নান বলেন, দিবালোকের মতো স্পষ্ট সাংবাদিক নির্যাতনের একটি ঘটনার যথাসময়ে তদন্ত প্রতিবেদন দাখিল না করায় দেশের বিচারব্যবস্থা প্রশ্নবিদ্ধ হচ্ছে। তাই আমি চাই দ্রুত আমার মক্কেলকে মিথ্যা মামলা থেকে অব্যহতি দিয়ে তার করা মামলা আমলে নেয়া হোক।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর