chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

‘সবকিছুতে সরকারকে দায়ী করার ভাইরাসে আক্রান্ত বিএনপি’

ডেস্ক নিউজ: বিএনপি নিজেদের অপরাধ না দেখে ঢালাওভাবে সবকিছুর জন্য সরকারকে দায়ী করার ভাইরাসে আক্রান্ত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

বুধবার (১৫ সেপ্টেম্বর) ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে বরিশাল সড়ক জোনের অধীনে নির্মিত ১২টি সেতু উদ্বোধন করেন তিনি। এসময় কাদের বলেন, বরিশাল জোনের আওতায় বেশকিছু গুরুত্বপূর্ণ সেতুর কাজ চলমান এবং কিছু কাজ শেষ পর্যায়ে।

পরে বিএনপির সমালোচনা করে তিনি বলেন, যাদের দলের অভ্যন্তরে গণতন্ত্রের চর্চা নেই তারা দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবে? বিএনপির জাতীয় সম্মেলন তো দূরের কথা, গত একযুগে তৃণমূল পর্যায়েও তারা কোনো সম্মেলন করতে পারেনি।

মন্ত্রী বলেন, এমতাবস্থায় যাদের দলেই গণতন্ত্র নেই তারা দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবে, এটা হাস্যকর ছাড়া কিছু নয়।

গণতন্ত্র একটি বিকাশমান প্রক্রিয়া, একদিন বা এক বছরের বিষয় নয়, এটি সুদীর্ঘ প্রক্রিয়া উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, সরকার ও বিরোধী দলের আন্তরিক সহযোগিতা এবং চর্চার মধ্য দিয়ে গণতান্ত্রিক অভিযাত্রা এগিয়ে চলে।

‘দেশের গণতন্ত্রের বিকাশ ও অগ্রযাত্রায় শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ অগ্রণী ভূমিকা পালন করে আসছে।’

কারফিউ গণতন্ত্র আর মুখোশধারী সেবকদের হাত থেকে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতান্ত্রিক মূল্যবোধকে শেখ হাসিনা পুনরুদ্ধার করেছেন ওবায়দুল কাদের বলেন, চলার পথে ভুলত্রুটি যে হয়নি এমন নয়, তবে এ ত্রুটি সংশোধনের সৎসাহস শেখ হাসিনা দেখিয়েছেন।

তিনি জানান, গণতন্ত্র বিকাশের পথে বহু বাধাবিপত্তি অতিক্রম করে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা অবিরাম কর্মপ্রয়াস অব্যাহত রেখেছেন।

মন্ত্রী বলেন, দলগতভাবেও আওয়ামী লীগ অভ্যন্তরীণ গণতন্ত্রচর্চায় দেশের যে কোনো রাজনৈতিক দলের চেয়ে এগিয়ে রয়েছে।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর