chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মা হারালেন ব্রিটিশ প্রধানমন্ত্রী

চট্টলা ডেস্ক: মারা গেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের মা শ্যারোলেট জনসন ওয়াল। পশ্চিম লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৯ বছর।

ব্রিটিশ সংবাদপত্র টাইমসে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়েছে, সেন্ট ম্যারি হাসপাতালে ‘আচমকা ও শান্তিপূর্ণভাবে’ মারা গেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রীর মা।

বরিস জনসন একবার বলেছিলেন, সংসারে তার মা-ই ছিলেন ‘সর্বোচ্চ ক্ষমতাধর’ সদস্য। বিরোধী দল লেবার পার্টির নেতা কেইর স্টার্মারসহ প্রথম সারির রাজনীতিবিদরা মায়ের মৃত্যুতে বরিস জনসনের জন্য শোক ও সমবেদনা জানিয়েছেন।

লেবার পার্টিন জ্যেষ্ঠ নেতা স্যার কেয়ার স্টারমার এক টুইটে বলেছেন, প্রধানমন্ত্রীর মা হারানোর খবরে আমি খুবই দুঃখিত। তার ও পরিবারের জন্য আমার সমবেদনা রইলো। কনজারভেটিভ পার্টির চেয়ারম্যান আমান্ডা মিলিং বলেছেন, আমি আজ সন্ধ্যায় বরিস জনসন ও তার পরিবারের কথা ভাবছিলাম। আমাদের ভাবনা ও প্রার্থনা আপনাদের সঙ্গে রয়েছে।

শ্যারোলেট জনসন ওয়াল ১৯৬৩ সালে স্ট্যানলি জনসনের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন। ১৯৭৯ সালে তাদের বিচ্ছেদ ঘটে। পরে তিনি মার্কিন অধ্যাপক নিকোলাস ওয়ালকে বিয়ে করে নিউইয়র্কে পাড়ি জমান। ওই স্বামীর মৃত্যুর পর ১৯৯৬ সালে ফের দেশে দেশে ফেরেন তিনি। ব্যক্তিগত জীবনে শ্যারোলেট জনসন ওয়াল চার সন্তানের জননী। তারা হচ্ছে বরিস জনসন, সাংবাদিক রাশেল জনসন, সাবেক ব্রিটিশ মন্ত্রী জো জনসন ও পরিবেশবিদ লিও জনসন।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর