chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দেশে করোনায় মৃত্যু কমে ৩৫

শনাক্ত বেড়ে ২০৭৪

চট্টলা ডেস্ক: মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সারাদেশে মৃত্যুর সংখ্যা আগের দিনের তুলনায় কিছুটা কমলেও এসময়ের মধ্যে বেড়েছে শনাক্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় সারাদেশে নতুন করে ৩৫ জনের মৃত্যু হয়েছে।

আগের দিন এ সংখ্যা ছিল ৪১। এই নিয়ে দেশে করোনায় মৃত্যু দাঁড়াল ২৭ হাজার ৭ জনে। তাছাড়া একই সময়ে আগের দিন সংক্রমণ শনাক্তের হার ৭ দশমিক ৬৯ শতাংশ থাকলেও গত ২৪ ঘণ্টায় সেটি কমে দাঁড়িয়েছে ৬ দশমিক ৫৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সারাদেশে করোনায় আক্রান্ত হয়েছে দুই হাজার ৭৪ জন। আগের দিন ১ হাজার ৯শ ৫৩ জনের শরীরের কোভিড-১৯ সংক্রমণ শনাক্ত হয়। এ নিয়ে দেশে মোট সংক্রমণ দাঁড়াল ১৫ লাখ ৩৪ হাজার ৪৪০ জন।

আজ মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তির তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৮০৬টি ল্যাবে করোনা নমুনা পরীক্ষা হয়েছে। এই সময়ে এসব ল্যাবে নমুনা সংগ্রহ করা হয় ৩২ হাজার ২১২টি। আর নমুনা পরীক্ষা করা হয় ৩১ হাজার ৭২৪টি। গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষা মিলিয়ে এ নিয়ে দেশে করোনাভাইরাসের মোট নমুনা পরীক্ষা হলো ৯৩ লাখ ৩ হাজার ৮৪৫টি। সারাদেশে গত ২৪ ঘন্টায় নতুন করে মহামারী এ ভাইরাসের সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ৩ হাজার ৭শ ৩৫ জন। এ নিয়ে এখন পর্যন্ত করোনা সংক্রমণ থেকে সুস্থ হওয়া ব্যক্তির সংখ্যা দাঁড়াল ১৪ লাখ ৮৬ হাজার ৬৬৮ জনে। সংক্রমণ বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৮৯ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে মারা যাওয়া ৩৫ জনের মধ্যে ১৪ জন নারী ও ২১ জন পুরুষ রয়েছে। মারা যাওয়া ৩৫ জনই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে। এই ৩৫ জনের মধ্যে সর্বোচ্চ ১৫ জন ঢাকা বিভাগের। এছাড়া চট্টগ্রাম বিভাগের ৮ জন, রাজশাহী বিভাগের চার জন, খুলনা বিভাগের চার জন, বরিশাল বিভাগ ও সিলেট বিভাগের দুই জনের মৃত্যু হয়েছে গত ২৪ ঘণ্টায়।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...