chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ঢাবির ভর্তি পরীক্ষাও চবিতে

বন্ধ থাকবে ক্লাস-পরীক্ষা

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভর্তি পরীক্ষা বিভাগীয় শহরে হওয়ার সিদ্ধান্তে এবারে ঢাবির ভর্তি পরীক্ষা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাসেও অনুষ্ঠিত হবে। এছাড়াও প্রতিবারের মতো চবির ভর্তি পরীক্ষা নিজ ক্যাম্পাসেই অনুষ্ঠিত হবে। এই দুই বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সময় চবির সকল ক্লাস, পরীক্ষা ও একাডেমিক কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে চবি কর্তৃপক্ষ

সোমবার (১৪সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয় থেকে দেওয়া এক বিজ্ঞপ্তিতে ক্লাস ও পরীক্ষা বন্ধ রাখার বিষয়টি জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আসন্ন ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার প্রাক-প্রস্ততি এবং ভর্তি পরীক্ষা সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে পরিচালনার সুবিধার্থে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ক্লাস, পরীক্ষা ও সেমিনারসহ সকল একাডেমিক কার্যক্রম আগামী ৩০ সেপ্টেম্বর থেকে ০২ অক্টোবর ২০২১ ও ২১ অক্টোবর থেকে ২৩ অক্টোবর ২০২১ এবং ২৫ অক্টোবর থেকে ০৫ নভেম্বর ২০২১ তারিখ পর্যন্ত বন্ধ থাকবে ।

বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক এস এম সালামত উল্যাহ ভূঁইয়া বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার্থী যারা কেন্দ্র হিসেবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে সিলেক্ট করেছে তাদের পরীক্ষা এখানে হবে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা প্রতিবারের মতো নিজ ক্যাম্পসেই হবে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার(ভারপ্রাপ্ত) অধ্যাপক এসএম মনিরুল হাসান বলেন, উল্লেখিত দিনগুলোতে কোনো একাডেমিক ক্লাস-পরীক্ষা হবে না। পরীক্ষার রুটিনে এই সময়ে যাদের পরীক্ষা হওয়ার কথা ছিল তাদের রুটিন পরিবর্তন করে নতুন তারিখ দিবে।

আগামী ১ অক্টোবর থেকে ৯ অক্টোবর পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদে এবং ২৭ অক্টোবর থেকে ৫ নভেম্বর পর্যন্ত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ভর্তি পরীক্ষা হবে।

এসএএস/জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...