chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

একশ গোল করে আগুয়েরোর পেছনে সালাহ

ইংলিশ প্রিমিয়ার লিগ

ক্রীড়া ডেস্ক: ইংলিশ প্রিমিয়ার লিগে ১০০ গোল করার অনন্য এক কীর্তি গড়েছেন মিশরের তারকা ফুটবলার মোহাম্মাদ সালাহ। রোববার লিডস ইউনাইটেডের বিপক্ষে ইপিএলে নিজের নামের পাশে ৯৯ গোল নিয়ে মাঠে নেমেছিলেন তিনি। অনেকের আশা ছিল লিডসের বিপক্ষে কাঙ্ক্ষিত সেই শততম গোল পেয়ে যাবেন লিভারপুল তারকা। হতাশ করেননি এই মিশরীয় ফরওয়ার্ড। লিডসের বিপক্ষে গোলে প্রিমিয়ার লিগে ১০০ গোল করা পঞ্চম দ্রুততম ফুটবলার এখন সালাহ।

এলান্ড রোডে খেলা শুরুর ২০ মিনিটেই এই মাইলফলক ছুঁয়ে ফেলেন তিনি। ইংলিশ প্রিমিয়ার লিগের ৩০তম ফুটবলার হিসেবে এই রেকর্ড স্পর্শ করেন সালাহ। লিডসের বিপক্ষে ৩-০ গোলের জয় লাভ করে লিভারপুল। যার প্রথম গোলটি করে রেকর্ড বুকে নাম লেখান তিনি। ১৬২ তম ম্যাচে এসে এই কীর্তি গড়েছেন সালাহ।

প্রিমিয়ার লিগে সবচেয়ে দ্রুত একশ গোলের রেকর্ডটা অ্যালান শিয়েরারের। ১২৪ ম্যাচ খেলে এ রেকর্ড গড়েন তিনি। ১৪৭তম ম্যাচে এসে টটেনহ্যাম হটস্পার্সের হ্যারি কেইন ও সাবেক ম্যানচেস্টার সিটির আর্জেন্টাইন তারকা সার্জিও আগুয়েরো দ্রুততম শত গোলের কীর্তি গড়েছিলেন।

প্রিমিয়ার লিগে ১০০ গোলের সবগুলো লিভারপুলের হয়ে করেননি সালাহ। চেলসির হয়ে ২০১৩-১৪ ও ২০১৪-১৫ এই দুই মৌসুম খেলেছিলেন তিনি। যেখানে মাত্র ১৩ ম্যাচ খেলে দুটি গোল করেছিলেন মিশরীয় এই ফুটবলার।

চেলসি ছাড়ার পর ইটালির ক্লাব ফিওরেন্তিনা ও রোমাতে খেলেছিলেন মিশরীয় এই ফুটবলার। এরপর লিভারপুলে এসে নিজেকে ছাড়িয়ে গেছেন। গড়েছেন একের পর এক রেকর্ড। অলরেডদের হয়ে গোলের সেঞ্চুরি করেছেন বহু আগেই। লিভারপুলের হয়ে ২০৭ ম্যাচে করেছেন ১২৮ গোল।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...