chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নীতিমালার আওতায় আসছে ওটিটি প্লাটফর্ম : তথ্যমন্ত্রী

চট্টলা ডেস্ক: ওটিটি প্ল্যাটফর্ম নিয়ন্ত্রণের জন্য খসড়া নীতিমালা তৈরি করেছে সরকার, আরও যাচাই শেষে এটি প্রজ্ঞাপন আকারে জারি হবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

আজ সোমবার (১৩ সেপ্টেম্বর) সকালে সচিবালয়ে নিজ কার্যালয়ে এক ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন। তথ্যমন্ত্রী বলেন,’ওটিটি প্ল্যাটফর্ম এটি একটি ক্রমবর্ধমান বাস্তবতা। আমাদের তরুণ সমাজকে বিভ্রান্ত করতে পারে। বিপথগামী করতে পারে এমন কোন কন্টেন্ট যেন না যায়, সেগুলোকে মাথায় রেখে আমরা একটা খসড়া নীতিমালা তৈরী করেছি। সেটি আমরা সহসা প্রজ্ঞাপণ আকারে জারি করতে পারবো বলে আশা করছি।’

তিনি আরো বলেন,যেসব অনলাইন পত্রিকা সরকারের বিরুদ্ধে দেশ-বিদেশে অপপ্রচার চালাচ্ছে, তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে। এ সময় তথ্যমন্ত্রী আরও জানিয়েছেন, বিদেশে বসে অনলাইনে সরকার বা ব্যক্তির বিরুদ্ধে অপপ্রচার চালালে যে দেশ থেকে অপপ্রচার চালানো হচ্ছে সে দেশের প্রচলিত আইন অনুযায়ী ব্যাবস্থা নেওয়া হবে।

এর আগে গত ৭ সেপ্টেম্বর হইচই, নেটফ্লিক্স, অ্যামাজন, বঙ্গবিডিসহ ওভার দ্য টপ (ওটিটি) মাধ্যম থেকে অশ্লীলতা রোধ ও রাজস্ব আদায়ের বিষয়ে বিভিন্ন প্ল্যাটফর্ম নিয়ন্ত্রণে খসড়া নীতিমালা প্রণয়নে কমিটি গঠন করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...