chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ভারত সরকারের দেয়া উপহারের আরও ২৯টি অ্যাম্বুলেন্স দেশে পৌছেছে

চট্টলা ডেস্ক: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশ সফরকালে কোভিড-১৯ মোকাবিলায় বাংলাদেশকে মোট ১০৯টি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স উপহারের ঘোষণা দিয়েছিলেন। সেই ঘোষণার আলোকে চারটি চালানে ভারত থেকে মোট ১০০টি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স বাংলাদেশে আসে।

সর্বশেষ চতুর্থ চালানে ভারত সরকারের উপহার হিসেবে দেওয়া ২৯টি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স ভারতের পেট্রাপোল বন্দর দিয়ে বেনাপোল স্থলবন্দরে প্রবেশ করেছে। উপহার হিসেবে আসা প্রত্যেকটি অ্যাম্বুলেন্সে ভেন্টিলেশন সুবিধা রয়েছে। ভারত সরকারের উপহারের এই অ্যাম্বুলেন্স কাস্টমস ও বন্দরের আনুষ্ঠানিকতা সম্পন্ন করে ঢাকার উদ্দেশে রওনা হয়েছে।

ভারতীয় হাইকমিশনের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বেনাপোল শুল্ক হাউজ থেকে ছাড়পত্র পাওয়ার পর চতুর্থ চালানে আসা অ্যাম্বুলেন্সগুলো সোমবার ঢাকার উদ্দেশে রওয়ানা হয়। এর আগে ভারত সরকারের উপহারের প্রথম চালানটি আসে গত ২১ মার্চ। তখন একটি অ্যাম্বুলেন্স দেওয়া হয়।

এরপর ৭ আগস্ট দ্বিতীয় চালানে ৩০টি ও ২৬ আগস্ট তৃতীয় চালানে ৪০টি অ্যাম্বুলেন্স দেশে আসে। আজ সোমবার চতুর্থ চালানে ২৯ টিসহ এ নিয়ে দেশে এলো ১০০টি অ্যাম্বুলেন্স। বাকি ৯টি অ্যাম্বুলেন্স সেপ্টেম্বরের শেষে ঢাকায় পৌঁছাবে বলে আশা করছেন ভারতীয় হাইকমিশন।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর