chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে খুললো মেডিকেল কলেজ, সশরীরে হচ্ছে ক্লাস

নিজস্ব প্রতিবেদক : দীর্ঘ ১৮ মাস বন্ধের পর আজ থেকে চট্টগ্রামেও সব সরকারি-বেসরকারি মেডিকেল কলেজ ও নার্সিং ইনস্টিটিউট খুলেছে।

সোমবার (১৩ সেপ্টেম্বর) সরকারি নির্দেশনা মেনে এসব শিক্ষা প্রতিষ্ঠান চালু করার কথা জানিয়েছেন মেডিকেল অনুষদের ডিন ও চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. সাহেনা আক্তার। তিনি বলেন, কলেজ খোলার ব্যাপারে আমাদের সব প্রস্তুতি রয়েছে।

সরকারি মেডিকেল কলেজের পাশাপাশি বেসরকারি মেডিকেল কলেজগুলোকেও নির্দেশনা দেওয়া হয়েছে। যদিও মেডিকেল কলেজগুলোতে জুমের মাধ্যমে শিক্ষা কার্যক্রম অব্যাহত রয়েছে।

তিনি আরও বলেন, শতভাগ শিক্ষার্থীকে টিকার আওতায় আনতে কাজ চলছে। এখন পর্যন্ত বেশিরভাগ শিক্ষার্থী টিকার প্রথম ডোজ সম্পন্ন করেছে। আর কিছুদিনের মধ্যেই সকল শিক্ষার্থী টিকার আওতায় এসে যাবে।
সরকারি চট্টগ্রাম মেডিকেল কলেজ ছাড়াও বেসরকারি ইউএসটিসির ইনস্টিটিউট অব অ্যাপ্লাইড হেলথ সায়েন্সেস, বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজ, সাউদার্ন মেডিকেল কলেজ, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল মেডিকেল কলেজ, মেরিন সিটি মেডিকেল কলেজ, চট্টগ্রাম ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ ও চট্টগ্রাম ইন্টারন্যাশনাল ডেন্টাল কলেজেও পাঠদান শুরু হয়েছে বলে জানা গেছে ।

চমেক সূত্রে জানা যায়, সোমবার (১৩ সেপ্টেম্বর) থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজে এমবিবিএস ১ম বর্ষ (২০২০-২১), ২য় বর্ষ (২০১৯-২০), ৫ম বর্ষ (২০১৬-১৭) ও বিডিএস ১ম বর্ষ (২০১৯-২০), ২য় বর্ষ (২০১৮-১৯), শেষ বর্ষ (২০১৬-১৭) এর শিক্ষার্থীদের সশরীরে ক্লাস শুরু হয়েছে। এর আগে ১১ সেপ্টেম্বর থেকে হোস্টেল খুলে দেওয়া হয়।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর
Loading...