chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চসিকের সকল কর্মকর্তা-কর্মচারীদের কম্পিউটারে প্রশিক্ষিণ নিতে হবে – মেয়র রেজাউল

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেন, মেয়র হওয়ার পর প্রায় শুনতেছি  করপোরেশনে কম্পিউটার জানা লোকের অভাব। কম্পিউটারের অভাব। খালি অভাব আর অভাব। এসব অভিযোগ আর শুনতে চাই না। করপোরেশনের সফলতা ও কাজে গতিশীলতার জন্য দক্ষ জনবল প্রয়োজন। তাই ওয়ার্ড সচিবদের অবশ্যই কম্পিউটারে প্রশিক্ষণ নিতে হবে। ’

রোববার (১২ সেপ্টেম্বর) বিকেলে টাইগারপাসে চসিকের অস্থায়ী কার্যালয়ের সম্মেলন কক্ষে সচিবালয় বিভাগে কর্মকর্তা-কর্মচারী ও ওয়ার্ড সচিবদের কম্পিউটার প্রশিক্ষণের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আধুনিক অফিস ব্যবস্থাপনায় নির্ভুল ও দ্রুততার সঙ্গে কাজ সম্পন্ন করতে তথ্যপ্রযুক্তির কোনো বিকল্প নেই। অফিসের দাপ্তরিক কাজের ক্ষেত্রে বাস্তব জ্ঞান ও প্রাতিষ্ঠানিক জ্ঞানের মধ্যে বিস্তর পার্থক্য আছে। তাই চসিক কর্মকর্তা-কর্মচারীদের নাগরিক সুযোগ-সুবিধাও দ্রুত করতে অবশ্যই কম্পিউটার জানা আবশ্যক।

চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. শহীদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দিন, আফরোজা কালাম, শিক্ষা স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, সচিব খালেদ মাহমুদ, প্রধান শিক্ষা কর্মকর্তা লুৎফুন নাহার, উপ-সচিব আশেক রসুল চৌধুরী টিপু প্রমুখ।

তিনি ধারাবাহিকভাবে করপোরেশনের সব বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের কম্পিউটারে প্রশিক্ষিত করার ব্যবস্থা নেওয়ার ঘোষণা দেন। অনুষ্ঠানে ৪১টি ওয়ার্ডের ওয়ার্ড সচিবসহ করপোরেশনের সচিবালয় বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর