chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দেশে ফের অর্ধশতাধিক মৃত্যু

শনাক্ত বেড়ে ১,৮৭১

চট্টলা ডেস্ক: সারাদেশে মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত ও শনাক্ত ফের বেড়েছে। গত ২৪ ঘণ্টায় সারাদেশে ভাইরাসটির বিষে আরও ৫১ জনের মৃত্যু হয়েছে। আগের দিন মৃত্যু সংখ্যা ছিল ৪৮ জন।

এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৬ হাজার ৯শ ৩১ জনে। একই সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ১ হাজার ৮৭১ জন। আগের দিনের ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা ছিল ১ হাজার ৩শ ২৭ জন।

এতে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১৫ লাখ ৩০হাজার ৪১৩ জনে। শনিবার শনাক্তের হার ৭ দশমিক শূন্য তিন হলেও রোববার তা বেড়ে হয়েছে ৭ দশমিক ৪৬ শতাংশ।

আজ রবিবার (১২ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে নতুন করে সুস্থ হয়েছেন ৩ হাজার ৫শ ৮৬ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৪ লাখ ৭৮ হাজার ৮২১ জন।

গত ২৪ ঘন্টায় মারা যাওয়া ৫১ জনের মধ্যে সর্ব্বোচ্চ মৃত্যুর সংখ্যা ছিল ঢাকা বিভাগে। এ বিভাগে ১৯ জনের মৃত্যু হয়েছে করোনা আক্রান্ত হয়ে। তাছাড়া চট্টগ্রাম বিভাগে ১৪ জন, রাজশাহী বিভাগে একজন, খুলনা বিভাগে চারজন, সিলেট বিভাগে ৬ জন, রংপুর বিভাগে একজন ও ময়মনসিংহ বিভাগে একজন মারা গেছেন। গত ২৪ ঘন্টায় মারা যাওয়া ৫১ জনের মধ্যে ২২ জন পুরুষ ও ২৯ জন নারী। এদের মধ্যে সবাই হাসপাতালে মারা গেছেন। গত ২৪ ঘন্টায় ২৫ হাজার ৭৪ জনের নমুনা পরীক্ষা করা হয়।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর