chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সবার শেষে বিশ্বকাপ দল ঘোষণা শ্রীলঙ্কা’র

দলে রেখেছে চমক

ক্রীড়া ডেস্ক: আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বিলম্বে দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। যদিও সময়সীমা ছিল গত ১০ সেপ্টেম্বর পর্যন্ত। দুদিন পর আজ (১২ সেপ্টেম্বর) দল দিয়েছে লঙ্কানরা।

১৫ সদস্যের দলে চমক হিসেবে থাকছে ‘রহস্য স্পিনার’ মাহিশ থিকশানা। মাত্র একটি ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলেই বিশ্বকাপ দলে জায়গা করে নিয়েছেন ‘নতুন মেন্ডিস’ নামে পরিচিত এই স্পিনার।

১৫ সদস্যের দলের সঙ্গে স্ট্যান্ডবাই হিসেবে ৪ ক্রিকেটারকে রেখেছে শ্রীলঙ্কা। অধিনায়ক ঘোষণা করা হয়েছে দাসুন শানাকাকে। এছাড়া স্কোয়াডে একমাত্র আনক্যাপড ক্রিকেটার প্রাভিন জয়াবিক্রমা। লঙ্কান জার্সিতে এখনো টি-টোয়েন্টি খেলা হয়নি তার। তবে অন্য দুই ফরম্যাটের দাপুটে পারফরম্যান্সে আলো ছড়িয়েছেন তিনি। পেস বিভাগে দুশমান্থ চামিরার সঙ্গে অভিজ্ঞ নুয়ান প্রদীপ ও অলরাউন্ডার চামিকা করুনারত্নে আছেন।

চলমান দক্ষিণ আফ্রিকা সিরিজের দলে থাকলেও বিশ্বকাপ স্কোয়াডে জায়গা হারিয়েছেন পাথুম নিশানকা, রমেশ মেন্ডিস ও মিনোদ ভানুকা। আর রিজার্ভ হিসেবে বিশ্বকাপ দলের সঙ্গে থাকবেন অভিজ্ঞ আকিলা ধনাঞ্জয়া, লাহিরু কুমারা, পুলিনা থারাঙ্গা ও বিনুরা ফার্নান্দোকে।

শ্রীলঙ্কার বিশ্বকাপ স্কোয়াড-

দাসুন শানাকা (অধিনায়ক), ধনাঞ্জয়া ডি সিলভা, কুশল পেরেরা, দিনেশ চান্দিমাল, আভিশকা ফার্নান্দো, ভানুকা রাজাপাকসে, চারিথ আসালঙ্কা, ভানিন্দু হাসারাঙ্গা, কামিন্দু মেন্ডিস, চামিকা করুনারত্নে, নুয়ান প্রদিপ, দুশমন্থ চামিরা, প্রাভিন জয়াবিক্রমা, লাহিরু মাদুশঙ্কা ও মাহিশ থিকশানা।

রিজার্ভ:লাহিরু কুমারা, বিনুরা ফার্নান্দো, আকিলা ধনাঞ্জয়া ও পুলিনা থারাঙ্গা।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...