chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

উপকূলীয় এলাকায় বাড়বে বৃষ্টি

সমুদ্রে লঘুচাপ

চট্টলা ডেস্ক: মধ্য-বঙ্গোপসাগরে লঘুচাপের সৃষ্টি হয়েছে। এর প্রভাবে উপকূলীয় এলাকায় বৃষ্টির পরিমাণ কিছুটা বাড়তে পারে। এছাড়াও দেশে রোববার (১২ সেপ্টেম্বর) থেকে লঘুচাপের প্রভাব বেশি দেখা যেতে পারে।

শনিবার (১১ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান বলেন, এখন পর্যন্ত সাগরে কোনো সতর্ক সংকেত দেখাতে বলা হয়নি। হয়তো রোববার সতর্ক সংকেত দেখাতে বলা হতে পারে।

আবহাওয়া অফিস জানায়, মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর কম সক্রিয় ও উত্তর বঙ্গোপসাগরের মাঝারি অবস্থায় রয়েছে। আগামী ২৪ ঘণ্টায় বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়, ঢাকা ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, সিলেট, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের দুই-এক জায়গায় অস্থয়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে বিক্ষিপ্তভাবে দেশের দুই-এক জায়গায় মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে।

তাপমাত্রার তথ্যে বলা হয়েছে, দেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। গত ২৪ ঘণ্টায় ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৭ ডিগ্রি সেলসিয়াস। রোববার থেকে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর