chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সিআরবি ধ্বংসের চক্রান্ত প্রতিহত করা হবে

নাগরিক সমাজের সমাবেশে বক্তারা

চট্টলা ডেস্ক : প্রাণ-প্রকৃতি ধ্বংস করে জনস্বার্থ বিরোধী হাসপাতাল নির্মাণের চট্টগ্রামের সিআরবি ধ্বংসের চক্রান্ত প্রতিহত করা হবে বলে মন্তব্য করেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান।

আজ শুক্রবার (৯ সেপ্টেম্বর) বিকেলে সিআরবি রক্ষায় আন্দোলনকারী সংগঠন নাগরিক সমাজ, চট্টগ্রামের সমাবেশে তিনি এই ঘোষণা দেন।

তিনি আরো বলেন, সিআরবিতে হাসপাতাল নির্মিত হলে পরিবেশ দূষণ ঘটবে এবং পুরো সিআরবি এলাকাটির প্রাকৃতিক পরিবেশ ও সাংস্কৃতিক বলয় হুমকির মুখে পড়বে। সিআরবিতে হাসপাতাল নির্মাণ প্রকল্প জনস্বার্থ বিরোধী প্রকল্প।

সভাপতির বক্তব্যে নাগরিক কমিটির সদস্য সচিব ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল বলেন, সিআরবি চট্টগ্রামের ইতিহাস-ঐতিহ্য এবং সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ। মানুষকে বাঁচতে হলে প্রকৃতির নির্মল পরিবেশ দরকার। চট্টগ্রামের সেই পরিবেশ এখন অনেকটা নষ্ট হয়ে গেছে। একমাত্র সিআরবি আছে। শুধু চট্টগ্রাম নয়, দেশের কোথাও সিআরবি’র মতো নান্দনিক সৌন্দর্যমন্ডিত প্রাকৃতিক পরিবেশ দেখা যাবে না। এখন তা ধ্বংস করা হচ্ছে। কোন প্রকারে এটিকে ধ্বংস করতে দেয়া যাবে না।

সমাবেশে আরো বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. ইদ্রিস আলী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কবি হোসাইন কবির, আওয়ামী লীগ নেতা জসিম উদদীন চৌধুরী, বিএফইউজে’র যুগ্ম মহাসচিব মহসীন কাজী, যুগ্ম সদস্যসচিব রাশেদ হাসান, স্বপন মজুমদার, আওযামী লীগ নেতা হাসান মনসুর, আবৃত্তিকার প্রনব চৌধুরী, নুরুল আনোয়ার, দেবাশীষ নাথ দেবু, সাবেক ছাত্রনেতা শিবু প্রসাদ চৌধুরী, নুরুল আজিম রনি, নারী নেত্রী হাসিনা আক্তার টুনু, তোফাজ্জল হেসেন জিকু, আরফাতুল মান্নান ঝিনুক, জেনিফার আলম, কবি মিনু মিত্র ও দিলরুবা খানম।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...