chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দেশে করোনায় গত তিন মাসের সর্বনিম্ন

মৃত্যু ৩৮, শনাক্ত ২৩২৫

চট্টলা ডেস্ক : করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৮ জনের মৃত্যু হয়েছে। এটি গত তিন মাসের মধ্যে সর্বনিম্ন মৃত্যু।

এর আগে গত ৯ জুন ৩৬ জনের মৃত্যু হয়েছিল। এ পর্যন্ত করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৬ হাজার ৮৩২ জনে।

তাছাড়া ৯ সেপ্টেম্বর সকাল ৮টা থেকে ১০ সেপ্টেম্বর সকাল ৮টা পর্যন্ত ২ হাজার ৩২৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ২৭ হাজার ২১৫ জন।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। উল্লিখিত সময়ে সুস্থ হয়েছেন ৩ হাজার ৮৫৬ জন। এ পর্যন্ত করোনামুক্ত হয়েছেন ১৪ লাখ ৭২ হাজার ৬৭ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় ২৭ হাজার ২৩০ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ২৬ হাজার ৮৭৮টি নমুনা। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ৮ দশমিক ৬৫ শতাংশ। এ পর্যন্ত মোট ৯২ লাখ ২ হাজার ৭৯০টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৬ দশমিক ৬০ শতাংশ।

করোনায় গত ২৪ ঘণ্টায় যে ৩৮ জন মারা গেছেন তাদের মধ্যে নারী ১৮ জন এবং পুরুষ ২০ জন। এদিন বরিশাল বিভাগে করোনায় কারও মৃত্যু না হলেও ঢাকা বিভাগের ১৭ জন, চট্টগ্রাম বিভাগের ১০ জন, রাজশাহী বিভাগের ২ জন, খুলনা বিভাগের ৫ জন, সিলেট বিভাগের ১ জন, রংপুর বিভাগের ১ জন এবং ময়মনসিংহ বিভাগের ২ জন মারা গেছে করোনায়।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...