chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চকবাজারের উপনির্বাচনে অংশ নিতে ২৫ মনোনয়নপত্র সংগ্রহ

নিজস্ব প্রতিবেদক: আগামী ৭ অক্টোবর অনুষ্ঠিত হতে যাচ্ছে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) ১৬ নম্বর চকবাজার ওয়ার্ডের উপনির্বাচন। গত ১৮ মার্চ সাতবারের নির্বাচিত কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টুর মৃত্যুতে ওই পদটি শূন্য হয়।

নির্বাচন হবে ইভিএমের মাধ্যমে। নির্বাচন সম্পন্ন করতে কমিশন ইতোমধ্যে নানা প্রস্তুতি শুরু করেছে। জেলা নির্বাচন কর্মকর্তাকে রিটার্নিং অফিসার হিসেবে নিয়োগ দিয়ে পরিপত্র জারি করা হয়েছে। রিটার্নিং অফিসার মনোনয়ন পত্র জমা, যাচাই, প্রত্যাহার ও প্রতীক বরাদ্দের বিষয়টি ঘোষণা করেছেন।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, তফসিল অনুযায়ী মনোনয়ন পত্র সংগ্রহ ও জমা দেওয়ার শেষ তারিখ ১৩ সেপ্টেম্বর বিকেল ৫টা পযর্ন্ত। এছাড়া বাছাই হবে ১৪ সেপ্টেম্বর, প্রত্যাহারের শেষ সময় ১৯ সেপ্টেম্বর এবং ৭ অক্টোবর ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

আর এ শূন্য হওয়া এ পদে লড়াই করতে ইতিমধ্যে মাঠে নেমেছে রাজনৈতিক দলগুলোর নের্তৃবৃন্দ ছাড়াও স্থানীয় একাধিক বাসিন্দা। এরমধ্যে রয়েছেন সাতবারের নির্বাচিত কাউন্সিলর প্রয়াত সাইয়েদ গোলাম হায়দার মিন্টুর স্ত্রীও।

ইতিমধ্যে এ পদে মনোনয়ন প্রত্যাশী ২৫ জন চট্টগ্রাম সিনিয়র নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেনের কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

গত মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) থেকে আজ বৃহস্পতিবার (৯ সেপ্টম্বর) পর্যন্ত ২৫ জনের মনোনয়নপত্র সংগ্রহের তথ্যটি নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলা সিনিয়র নির্বাচন অফিসারের ব্যক্তিগত সহকারী গোলাম হোসেন।

তিনি বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) ১৬ নম্বর চকবাজার ওয়ার্ডের উপনির্বাচনে অংশ গ্রহণ করতে ইতিমধ্যে আওয়ামী লীগের ২১ জন, বিএনপির ১ জন এবং ৩ জন স্বতন্ত্র প্রার্থী মনোননয়নপত্র সংগ্রহ করেছেন। এ সংখ্যা আরো বাড়তে পারে বলে তিনি জানান।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, চকবাজার উপ নির্বাচনে অংশ নিতে আওয়ামী লীগের হয়ে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন নূর মোস্তফা টিনু, মেহেরুন্নিছা খানম, মো. সেলিম রহমান, কাজল প্রিয়া বড়ুয়া, আবুল কালাম চৌধুরী, শওকত ওসমান, মো. নাজিম উদ্দীন, কায়ছার আহমেদ, মো. নোমান চৌধুরী, মো. ওমর ফারুক, কাজী মো. ইমরান, মো. শাহেদুল আজম শাকিল , দেলোয়ার হোসেন ফরহাদ, মো. নুরুল হুদা, মো. রুবেল ছিদ্দিকী, মো. মজিবুর রহমান, মো. দেলোয়ার হাছান, মো. আজিজুর রহমান, মো. জসিম উদ্দিন, খালেদ জামাল ও মো. আব্দুর রউফ।

তাছাড়া মো. আলি আকবর হোসেন মিন্টু, মো. জাবেদ ও জামশেদ নেওয়াজ মনোনয়ন পত্র সংগ্রহ করেছে স্বতন্ত্র প্রার্থী হিসেবে। অন্যদিকে বিএনপি থেকে একটি মাত্র মনোনয়ন সংগ্রহ করা ব্যক্তির নাম একেএম সালাউদ্দিন কাউছার লাবু।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...