chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ভোক্তা অধিকারের অভিযানে ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক: বা‌সি খাবার, অস্বাস্থ্যকর উপা‌য়ে র‌ক্ষিত খা‌দ্যে উপকরণ ও মেয়া‌দোত্তীর্ণ ঔষধ সংরক্ষণের দায়ে চট্টগ্রাম নগরীর ৪ প্রতিষ্ঠানকে মোট ৮৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর।

আজ বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) ডবলমুরিং থানার হাজীপাড়া, চৌমহনী, বাদামতলী ও আগ্রাবাদ এলাকায় অধিদপ্তরের তদারকিমূলক অভিযানে এসব অনিয়ম ধরা পড়ায় অর্থদন্ড প্রদান করা হয়।

পৃথক এসব অভিযানের নের্তৃত্ব দেন জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যাল‌য়ের উপপ‌রিচালক মোহাম্মদ ফ‌য়েজ উল্যাহ, সহকারী প‌রিচালক (‌মেট্রো) পাপীয়া সুলতানা লীজা ও চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

গণমাধ্যমকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

তিনি বলেন, ডবলমুরিং থানার হাজীপাড়ার এস‌বি ফা‌র্মেসি‌কে মেয়া‌দোত্তীর্ণ ঔষধ সংরক্ষণ করায় ৫ হাজার টাকা জ‌রিমানা ক‌রে মেয়াদোত্তীর্ণ ঔষধ ধ্বংস করা হয়।

বাদামতলী মো‌ড়ের ক্যাফে মোহম্মদীয়া কাবাব এন্ড বিরা‌নি হাউস‌কে বা‌সি খাবার রাখায় ও আ‌য়ো‌ডিন বিহীন লবণ ব্যবহার করায় ২৫ হাজার টাকা জ‌রিমানা ক‌রে ব‌র্ণিত লবণ ও বা‌সি খাবার ধ্বংস করা হয়।

আগ্রাবাদ বা‌ণি‌জ্যিক‌ এলাকার লেমন গ্রাস‌কে ছাপা সংবাদপত্র ব্যবহার ক‌রে খা‌দ্যোপকরণ (অন্থন সিট) সংরক্ষণ করায় ৩৫ হাজার জ‌রিমানা ক‌রে সতর্ক করা হয়।

তাছাড়া অ‌তি‌থি হো‌টেল‌কে নোংরা প‌রি‌বে‌শে খা‌দ্যদ্রব্য উৎপাদন, সংরক্ষণ, বাসন-‌কোসন ধৌত কর‌তে জমা‌নো পা‌নি ব্যবহার, মূল্য তা‌লিকা প্রদর্শন না করা ও কি‌চে‌নে খোলা ডাস্ট‌বিন রাখায় ২০ হাজার টাকা জ‌রিমানা ক‌রে সতর্ক করা হয়।

জনস্বা‌র্থে এই কার্যক্রম অব্যাহত থাক‌বে বলে জানান তিনি।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...