chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামের ১৯ জনসহ সারাদেশে ৫৮ মৃত্যু, শনাক্ত ২৫৮৮

ডেস্ক নিউজ: দেশে প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে নতুন করে আরও ৫৮ জনের মৃত্যু হয়েছে। মারা যাওয়া ৫৮ জনের মধ্যে শুধুমাত্র চট্টগ্রাম বিভাগেই ১৯ জনের মৃত্যু হয়েছে।

তাছাড়া গত ২৪ ঘন্টায় সর্বোচ্চ ঢাকা বিভাগে ২২ জন, সিলেট বিভাগে ৮ জন, খুলনা বিভাগে ৫ জন, রাজশাহী বিভাগের ৩ জন ও রংপুর বিভাগে ১ জন মারা গেছেন। তবে এদিন বরিশাল এবং ময়মনসিংহ বিভাগে করোনায় কোন প্রাণহানি ঘটেনি।

নতুন করে ৫৮ জনের মৃত্যুতে এ নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ২৬ হাজার ৭৯৪ জনে। এ ছাড়া গত ২৪ ঘন্টায় সারাদেশে ২ হাজার ৫ শ ৮৮ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ২৪ হাজার ৮৯০ জনে।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। এর আগে, বুধবার ৫২, মঙ্গলবার ৫৬ ও সোমবার ৬৫ জনের মৃত্যু হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘন্টায় সারাদেশে করোনা ভাইরাস থেকে মুক্ত হয়েছেন ৩ হাজার ৬শ ১৭ জন। এ পর্যন্ত করোনামুক্ত হয়েছেন ১৪ লাখ ৬৮ হাজার ২১১ জন।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, নমুনা পরীক্ষার জন্য সারাদেশে ল্যাবরেটরির সংখ্যা ছিল ৮০০ জন। এরমধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৪০টি, জিন এক্সপার্ট ল্যাব ৫৫টি, র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব ৬০৫টি।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনার নমুনা সংগ্রহ করা হয় ২৯ হাজার ৪৯৫টি। নতুন ও পুরনো নমুনা নিলে এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ২৯ হাজার ৫৪১টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয় ৯১ লাখ ৭৫ হাজার ৯১২টি।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ৩৫ জন, মহিলা ২৩ জন। এ পর্যন্ত দেশে পুরুষ রোগী মৃত্যুর সংখ্যা ১৭ হাজার ২৯৪ জন, মহিলা রোগী মৃত্যুর সংখ্যা ৯ হাজার ৫০০ জন। এ পর্যন্ত পুরুষ রোগী মৃত্যুর হার ৬৪ দশমিক ৫৪ শতাংশ, নারী মৃত্যুর হার ৩৫ দশমিক ৪৬ শতাংশ।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর