chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

‘বিশ্বকাপে লেগস্পিনার না থাকাটা দুঃখজনক’

খেলা ডেস্ক: বিশ্বের প্রায় সব দলে লেগস্পিনারদের আলাদা কদর আছে। ম্যাচের গতিপথ পাল্টে লেগস্পিনারদের জুড়ি মেলা ভার। তবে ব্যতিক্রম বাংলাদেশ। টাইগার শিবিরে একজন বিশ্বমানের লেগস্পিনারের হাহাকার দীর্ঘদিনের।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলে আছেন দুজন বাঁহাতি স্পিনার সাকিব আল হাসান আর নাসুম আহমেদ। আর আছেন অফস্পিনার শেখ মাহদি।

কিন্তু চলতি নিউজিল্যান্ড সিরিজের ১৯ জনের ভেতরে থাকা লেগি আমিনুল ইসলাম বিপ্লব জায়গা পাননি ১৫ জনের বিশ্বকাপ দলে। তবে তাকে রিজার্ভে রেখে নিয়ে যাওয়া হবে ওমান ও আরব আমিরাতে।

বিপ্লবকে কি মূল দলে রাখা যেতো না। প্রায় দলেই একজন করে লেগস্পিনার আছেন। অনেক দলের স্পিন আক্রমণের মূল শক্তিই লেগ স্পিন। অথচ বাংলাদেশ দলে নেই কোন লেগস্পিনার। সেটা কেন? বৃহস্পতিবার দল ঘোষণার সময় উঠলো এই প্রশ্ন।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুও অকপটে স্বীকার করেছেন, দলে একজন লেগস্পিনার না থাকাটা দুঃখজনক। প্রধান নির্বাচকের ব্যাখ্যা, ‘এটা খুবই দুঃখজনক যে আমরা বিপ্লবকে ১৫ জনের দলে রাখতে পারিনি।’

তবে নান্নু জানান, আসলে দলে গঠনশৈলির কারণেই লেগস্পিনারকে রাখা সম্ভব হয়নি। তিনি বলেন, ‘আসলে খুবই দুর্ভাগ্যজনক যে বিপ্লবকে ১৫ জনের দলে রাখা যায়নি। আমাদের গেম প্ল্যান ও টিম কম্বিনেশনের কারণেই মূল স্কোয়াডে নিতে পারিনি। তবে আমরা তাকে নিয়ে যাচ্ছি। সে দলের সাথেই থাকবে, ট্রেনিং করবে, নেটে বল করবে।’

এমআই/চখ

এই বিভাগের আরও খবর
Loading...