chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা ভারতের

খেলা ডেস্ক: আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। দলে জায়গা পেয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। তবে বাদ পড়েছেন কুলদীপ এবং চাহাল। ১৫ জনের দলে ঠাঁই পাননি শিখর ধাওয়ান।

বুধবার (৮ সেপ্টেম্বর) রাতে বিরাট কোহলির অধিনায়ক করে দল ঘোষণা করে বিসিসিআই। চেতন শর্মার নেতৃত্বাধীন নির্বাচক কমিটি দলে পাঁচজন স্পিনারকে বেছে নিয়েছে। অশ্বিনের পাশাপাশি দলে আছেন রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, রাহুল চাহার এবং বরুণ চক্রবর্তী।

গত জুলাইয়ে শ্রীলঙ্কা সফরে ভারতীয় দলের নেতৃত্বে ছিলেন বাঁহাতি উদ্বোধনী ব্যাটসম্যান শিখর ধাওয়ান। কিন্তু এবার বিশ্বকাপ দলে জায়গা পাননি তিনি।

ব্যাটিং বিভাগে ধারাবাহিক ফর্মের পুরস্কার পেয়েছেন সূর্যকুমার যাদব এবং ইশান কিষান। সঙ্গে উইকেট-রক্ষক হিসেবে দলে আছেন ঋষভ পন্ত। আছেন কে এল রাহুলও। পেস বিভাগে আছেন জাসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ শামি ও হার্দিক পান্ডিয়া।

এর বাইরে শ্রেয়াস আইয়ার, শার্দুল ঠাকুর, দীপক চাহারকে রাখা হয়েছে অপেক্ষমাণ খেলোয়াড় হিসেবে।

ভারতীয় ক্রিকেট শিবিরে ফিরেছেন মহেন্দ্র সিং ধোনি। তবে খেলোয়াড় হিসেবে নয়, বরং মেন্টর হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে বিরাট কোহলিদের সঙ্গে থাকবেন সাবেক ভারতীয় অধিনায়ক।

ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ বলেছেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দলকে মেন্টরিংয়ের কাজ করবেন সাবেক ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।’

আগামী ২৪ অক্টোবর চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু করবে ভারত।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দল: বিরাট কোহলি, রোহিত শর্মা, কে এল রাহুল, সূর্যকুমার যাদব, ঋষভ পন্ত, ইশান কিষান, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রাহুল চাহার, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, বরুণ চক্রবর্তী, জসপ্রীত বুমরাহ, মোহম্মদ শামি এবং ভুবনেশ্বর কুমার। অপেক্ষমাণ: শ্রেয়াস আইয়ার, শার্দুল ঠাকুর, দীপক চাহার।

এন-কে

এই বিভাগের আরও খবর
Loading...