chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আজ সাংবাদিক প্রবীর সিকদারের বিরুদ্ধে মামলার রায়

চট্টলা ডেস্ক: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে দায়ের করা মামলায় জ্যেষ্ঠ সাংবাদিক প্রবীর সিকদারের বিরুদ্ধে রায় ঘোষণার তারিখ আজ (৯ সেপ্টেম্বর) দিন ধার্য রয়েছে। ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসশামছ জগলুল হোসেনের আদালত এ রায় ঘোষণা করবেন।

রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে গত ২২ মার্চ ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসশামছ জগলুল হোসেনের আদালত রায়ের জন্য ১ এপ্রিল তারিখ ঠিক করেন। কিন্তু ওইদিন মামলার রায় প্রস্তুত না হওয়ার কারণে আদালত ১১ এপ্রিল দিন ধার্য করেন। এরপর করোনা ভাইরাসের প্রাদুর্ভাব এর কারণে আদালতের বিচারক কার্যক্রম বন্ধ থাকায় মামলাটির রায় ঘোষণা হয়নি। আদালতের কার্যক্রম স্বাভাবিক

এই মামলাটির রায় ঘোষণা করার জন্য ৯ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন।

জানা যায়, ২০১৫ সালের ১০ আগস্ট প্রবীর সিকদার তার ফেসবুকে তৎকালীন এলজিআরডি মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনকে নিয়ে একটি স্ট্যাটাস দেন। ওই স্ট্যাটাসে মন্ত্রীর ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে উল্লেখ করে মামলাটি করা হয়।

২০১৫ সালের ১৬ আগস্ট এ সাংবাদিকের বিরুদ্ধে ফরিদপুর কোতোয়ালি থানায় মামলাটি দায়ের করেন জেলা পূজা উদযাপন কমিটির উপদেষ্টা স্বপন পাল। ওই রাতেই গ্রেফতার হন প্রবীর সিকদার। পরে তার তিন দিনের রিমান্ড মঞ্জুর হয়। ওই বছর ১৯ আগস্ট তিনি জামিনে মুক্তি পান।

২০১৬ সালের ১৬ মার্চ মামলার তদন্ত কর্মকর্তা ফরিদপুর কোতোয়ালি থানার উপপরিদর্শক (এসআই) মো. মনির হোসেন তার বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।

প্রবীর সিকদার বর্তমানে দৈনিক বাংলা ৭১, অনলাইন নিউজ পোর্টাল উত্তরাধিকার ৭১ ও উত্তরাধিকার নামে ত্রৈমাসিক পত্রিকার সম্পাদক।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...