chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ভালো কিছুর জন্য ধৈর্য ও অপেক্ষা করতে হবে: নওফেল

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম-৯ আসনের সাংসদ এবং শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, দুর্নীতি, অব্যবস্থাপনা এবং সরকারি সম্পদ অপচয়ে যে মহলটি তৎপর তারা সংখ্যায় কম হলেও নানাভাবে প্রভাব বিস্তার করে আমাদের জাতীয় প্রতিষ্ঠানগুলো ধ্বংস করতে চায়। এদের সঙ্গে কিছু ট্রেড ইউনিয়ন নেতা জ্ঞাত বা অজ্ঞাতসারে যুক্ত হয়ে পড়েছেন।

তিনি বলেন, তারা যেন কখনো নেতৃত্বের জায়গায় আসতে না পারে সে ব্যাপারে শ্রমিক লীগভুক্ত ট্রেড ইউনিয়ন নেতাদের সতর্ক থাকতে হবে। একটা ভালো কিছুর জন্য ধৈর্য ও অপেক্ষা করতে হবে। হঠাৎ প্রাপ্তির জন্য হঠকারিতা বড় অভিশাপ হয়ে দাঁড়ায়। তাই আমাদের এ মানসিকতা পরিহার করতে হবে।

আজ বুধবার বিটিসিএল কর্মচারী ফেডারেল ইউনিয়ন সিবিএ কেন্দ্রীয় কমিটির সভাপতি ফারুক আহমদের সভাপতিত্বে ও সিবিএ নেতা রহিম উল্লাহর সঞ্চালনায় অনুষ্ঠিত আঞ্চলিক উপ কমিটির সম্মেলন কমিটি গঠনকল্পে সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষা উপমন্ত্রী বলেন, শ্রমজীবী মানুষের অধিকার প্রতিষ্ঠায় রেজিস্টার্ড ইউনিয়নের যথেষ্ট ভূমিকা রয়েছে। কিন্তু অবস্থাদৃষ্টে প্রতীয়মান হচ্ছে যে কিছু নন রেজিস্টার্ড সমিতি বা ইউনিয়ন সরকারি প্রতিষ্ঠানগুলোতে অরাজকতা, বিশৃঙ্খলতা, অব্যবস্থাপনা সৃষ্টির মাধ্যমে জাতির লক্ষ্য অর্জনে প্রতিবন্ধকতার দেয়াল তুলে দিচ্ছে।

নওফেল বলেন, তবে সৌভাগ্যের বিষয় হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বিষয়ে সচেতন এবং তিনি স্বাধীনতা সার্বভৌমত্ব মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী মানুষদের নিয়ে গঠিত সিবিএগুলো নিবন্ধিত করার উদ্যোগ নিয়েছেন। তারই উদাহরণ বিটিসিএল জাতীয় শ্রমিক লীগ অন্তর্ভুক্ত ট্রেড ইউনিয়নকে অনুমোদন দিয়েছেন।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর
Loading...