chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিশ্বকাপ বাছাই : পর্তুগালের সহজ জয়

খেলা ডেস্ক বিশ্বকাপ বাছাইপর্বে আজারবাইজানের বিপক্ষে ৩-০ গোলের সহজ জয় তুলে নিয়েছে পর্তুগাল। মঙ্গলবারের এ ম্যাচে ক্রিস্টিয়ানো রোনাল্ডোকে ছাড়াই এ জয় পায় তারা।

গত সপ্তাহে আয়ারল্যান্ডের বিপক্ষে শেষ মুহূর্তে ২-১ গোলের জয়ের ম্যাচটিতে দ্বিতীয় গোল করে তা উদযাপনের খেসারত হিসেবে হলুদ কার্ড দেখতে হয়েছিলেন রোনাল্ডোকে। যে কারনে এক ম্যাচ নিষেধাজ্ঞায় পড়তে পর্তুগীজ এই সুপারস্টারকে। কিন্তু তার অনুপস্থিতি কোনভাবেই অনুভূত হতে দেননি বার্নান্ডো সিলভা, আন্দ্রে সিলভা, দিয়োগো জোতারা।

বাকুর অলিম্পিক স্টেডিয়ামে অনুষ্ঠিত পুরো ম্যাচে পর্তুগাল খুব কমই সমস্যায় পড়েছে। ২৬ মিনিটে ব্রুনো ফার্নান্দেসের ডিপ ক্রসে দারুন এক ভলিতে পর্তুগালকে এগিয়ে দেন বার্নান্ডো সিলভা। ৩১ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন আন্দ্রে সিলভা। এবারও এই গোলের মূল কারিগর ছিলেন ফার্নান্দেস। তার ক্রসে জোতার এসিস্টে পোস্টে খুব কাছে থেকে বল জালে জড়ান আন্দ্রে সিলভা। এরপর ম্যাচ শেষের ১৫ মিনিট আগে হুয়াও ক্যান্সেলোর সেন্টার থেকে জোতা পর্তুগালের হয়ে তৃতীয় গোলটি করেন।

এই জয়ে ফার্নান্দো সান্তোসের দল পাঁচ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে এ-গ্রুপের শীর্ষে অবস্থান করছে। দুই পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে সার্বিয়া।

গ্রুপের আরেক ম্যাচে সেন্ট্রাল ডিফেন্ডার নিকোলা মিলেনকোভিচের শেষ মুহূর্তের আত্মঘাতি গোলে ঘরের মাঠে আয়ারল্যান্ডের সাথে ১-১ ব্যবধানে ড্র করে পয়েন্ট হারিয়েছে সার্বিয়া। পুরো ম্যাচে সার্বিয়া বেশ কিছু সুযোগ হাতছাড়া করেছে। যদিও ২০ মিনিটে সার্গেই মিলিনকোভিচ-সাভিচের দুর্দান্ত এক গোলে এগিয়ে গিয়েছিল সফরকারী সার্বিয়া।

আইরিশ গোলরক্ষক গেভিন বাজুনু ২২ মিনিটে ডুসান টাডিচের কর্ণার থেকে মিলিনকোভিচ-সাভিচের দারুন এক হেড দুর্দান্ত দক্ষতায় রুখে দেন। এরপর সার্বিয়ার শীর্ষ গোলদাতা আলেক্সান্দার মিট্রোভিচের তিনটি প্রচেষ্টা বাজুনু রুখে দিয়েছেন। নাহলে ম্যাচের ফলাফল হয়ত ভিন্ন হতে পারতো। ১৯ বছর বয়সী এই গোলরক্ষক এরপর একে একে হতাশ করেছেন ডুসান ভ্লাহোভিচ, নেমাঞ্জা রাডোনিচ ও ফিলিপ কোস্টিচকে। কিন্তু ৮৭ মিনিটে ম্যাচের সবচেয়ে বড় একটি ভুল থেকে মিলিনকোভিচ-সাভিচের আত্মঘাতি গোলটি আর আটকাতে পারেননি।

এই ড্রয়ে পাঁচ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে এ-গ্রুপের দ্বিতীয় স্থানে রয়েছে সার্বিয়া। এর মাধ্যমে বাছাইপর্বে আয়ারল্যান্ড পাঁচ ম্যাচে মাত্র দুই পয়েন্ট অর্জন করলো। এর আগে শনিবার আজারবাইজানের সাথে ঘরের মাঠে ১-১ গোলে ড্র করেছিল স্টিফেন কেনির দল।

এন-কে

এই বিভাগের আরও খবর
Loading...