chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ফের গৃহবন্দি মেহবুবা মুফতি

আন্তর্জাতিক ডেস্ক: ভারত নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী এবং পিপলস ডেমোক্রেটিক পার্টির (পিডিপি) প্রধান মেহবুবা মুফতিকে আবারও গৃহবন্দি করে রাখা হয়েছে। শ্রীনগরের বাড়িতে তাঁকে বন্দি করে রাখা হয়েছে বলে মঙ্গলবার এক টুইটে জানিয়েছেন তিনি। ভারতীয় সংবাদমাধ্যম দ্য হিন্দুর প্রতিবেদনে এমনটি জানানো হয়েছে।

টুইটে সাবেক হুরিয়াত চেয়ারম্যান সৈয়দ আলী শাহ গিলানির মরদেহের প্রতি অশ্রদ্ধা করা হয়েছে বলে অভিযোগ তোলার পরই পিডিপি প্রধান মেহবুবা মুফতি গৃহবন্দিত্বের শিকার হলেন।

মেহবুবা মুফতি টুইটে বলেন, ‘ভারতের সরকার আফগানিস্তানের জনগণের অধিকার নিয়ে উদ্‌বেগ প্রকাশ করছে, কিন্তু কাশ্মীরিদের বেলায় তা ইচ্ছাকৃতভাবে নাকচ করছে। আমি আজ থেকে গৃহবন্দি। প্রশাসনের ভাষায় এর কারণ হলো, কাশ্মীরের পরিস্থিতি স্বাভাবিক নয়। তাদের স্বাভাবিক পরিস্থিতির দাবিগুলো যে ভুয়া, এটিই তার প্রমাণ।’

শ্রীনগরে দলের একটি সভা শেষে মেহবুবা মুফতি অভিযোগ করেন, গত বৃহস্পতিবার সৈয়দ আলী শাহ গিলানির মরদেহের প্রতি অশ্রদ্ধা দেখানো হয়েছে।

অন্যদিকে, গিলানির মৃত্যুর ছয় দিন পর শ্রীনগর ও বুদগামে বন্ধ করে দেওয়া ইন্টারনেট সেবা চালু হয়েছে গতকাল মঙ্গলবার। ট্রেন চলাচলও শুরু হয়েছে।

এন-কে

 

এই বিভাগের আরও খবর
Loading...