chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

করোনা টিকা, আওতায় আসেনি চবির অর্ধেকের বেশি শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাসের প্রতিষেধক টিকার আওতায় আসেনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) অর্ধেকের বেশি শিক্ষার্থী। 

জানা গেছে, চবি অর্ধেকের কম শিক্ষার্থী করোনার টিকার নিবন্ধন ও গ্রহণ সম্পর্কে তথ্য জমা দিয়েছেন। বেশিরভাগ শিক্ষার্থী টিকার আওতায় না আসায় বিশ্ববিদ্যালয় খোলা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।
বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের মোট শিক্ষার্থী ২৭ হাজার ৫৫০ জন। এর মধ্যে করোনাভাইরাসের দুই ডোজ টিকা পেয়েছেন মাত্র ৪ হাজার ১৯০ জন শিক্ষার্থী। যা মোট শিক্ষার্থীর শতকরা হিসেবে ১৩ দশমিক ২৫ শতাংশ। অন্যদিকে এক ডোজ টিকা নিয়েছেন ২ হাজার ৩৪২ জন শিক্ষার্থী। এ ছাড়া সুরক্ষা অ্যাপে রেজিস্ট্রেশন করেও টিকা পাননি ৪ হাজার ৪৭২ জন।
এদিকে গত ২৭ আগস্ট থেকে শিক্ষার্থীদের টিকা গ্রহণের তথ্য নিতে শুরু করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে ২৯ আগস্ট পর্যন্ত তালিকা প্রস্তুতির সময় থাকলেও অর্ধেকেরও বেশি শিক্ষার্থী তথ্য না দেওয়ায় ৫ সেপ্টেম্বর পর্যন্ত সময় বাড়ানো হয়। শেষ পর্যন্ত তথ্য দিয়েছেন ১৩ হাজার ৩৬০ জন শিক্ষার্থী যা মোট শিক্ষার্থীর অর্ধেকের কম।
বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এস এম মনিরুল হাসান বলেন, ২৭ আগস্ট থেকে আমরা শিক্ষার্থীদের টিকা সংক্রান্ত যে ফরম পূরণ করতে দিয়েছি ৫ সেপ্টেম্বর মেয়াদ শেষ হয়। সেখানে ১৩ হাজার ৩৬০ জন শিক্ষার্থী তথ্য দিয়েছে।
তিনি বলেন, তথ্যগুলো খুবই গুরুত্বপূর্ণ। এটা দেখেই সিদ্ধান্ত নেওয়া হবে বিশ্ববিদ্যালয় কত তাড়াতাড়ি খোলা সম্ভব। কিন্তু কয়েক দফা মেয়াদ বাড়ানোর পরও অর্ধেক শিক্ষার্থী তথ্য জমা করেছে। আমরা প্রাপ্ত তালিকা ইউজিসিতে পাঠিয়ে দিয়ে।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর
Loading...