chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ইন্দোনেশিয়ায় কারাগারের কক্ষে আগুন, নিহত ৪০

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার বান্তেন প্রদেশের একটি কারাগারে গাদাগাদি করে রাখা বন্দিদের একটি কক্ষে আগুন লেগে অন্তত ৪০ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও অনেকে। দেশটির একাধিক সরকারি কর্মকর্তা এবং স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

বান্তেন প্রদেশের টেঙ্গারেং কারাগারের সি ব্লকের ১২২ জন ধারণক্ষমতাসম্পন্ন একটি কক্ষে আগুন লেগে যায়। গতকাল মঙ্গলবার দিবাগত রাত ১টা থেকে ২টার মধ্যে এই অগ্নিকাণ্ড ঘটে। দেশটির আইন ও মানবাধিকার মন্ত্রণালয়ের অধীন কারা বিভাগের মুখপাত্র রিকা অপ্রিয়ন্তি এসব তথ্য জানান।

অগ্নিকাণ্ডের সময় কারাগারের ওই কক্ষে কত জন ছিলেন তা জানাননি এই কর্মকর্তা। তবে, কক্ষটিতে ধারণ ক্ষমতার চেয়ে অনেক বেশি বন্দি ছিল বলে নিশ্চিত হওয়া গেছে।

চলতি মাসের সরকারি তথ্য অনুযায়ী, রাজধানী জাকার্তার নিকটবর্তী শিল্প এলাকা টেঙ্গারেংয়ের ৬০০ জন বন্দি ধারণ ক্ষমতার কারাগারটিতে দুই হাজারের বেশি বন্দিকে রাখা হয়েছিল।

ইন্দোনেশিয়ার কম্পাস টিভিতে দেখা যায়, ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার কাজ করছেন। টেলিভিশনটি নিহতের সংখ্যা ৪১ উল্লেখ করেছে এবং অন্তত আট জন গুরুতর আহত বলে জানিয়েছে।

দেশটির পুলিশের মুখপাত্র ইউসরি ইউনুস বলেছেন, নিহতেরা ছাড়াও ৭৩ জন আহত হয়েছেন।

এন-কে

এই বিভাগের আরও খবর
Loading...