chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

যুক্তরাষ্ট্রে গেলেন নৌপ্রধান

ডেস্ক নিউজ : মার্কিন নৌবাহিনীর প্রধান এডমিরাল মাইকেল এম গিলডের আমন্ত্রণে ‘২৪তম আন্তর্জাতিক সি পাওয়ার সিম্পোজিয়াম’-এ অংশ নিতে যুক্তরাষ্ট্রে গেছেন নৌবাহিনীর প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আজ যুক্তরাষ্ট্রের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন নৌপ্রধান এডমিরাল এম শাহীন ইকবাল। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে আনুষ্ঠানিকভাবে বিদায় জানান সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশন্স) এবং নৌ প্রশাসনিক কর্তৃপক্ষ।

যুক্তরাষ্ট্র সফরকালে নৌপ্রধান ‘২৪তম আন্তর্জাতিক সি পাওয়ার সিম্পোজিয়াম’ উপলক্ষে আয়োজিত সামুদ্রিক সম্পদের ওপর ক্রমবর্ধমান নির্ভরশীলতা, সমুদ্র এলাকার নিরাপত্তা ও সামুদ্রিক স্থিতিশীলতা এবং আন্তর্জাতিক নিরাপত্তার ওপর জলবায়ু পরিবর্তনের প্রভাব সংক্রান্ত বিভিন্ন বিষয়ভিত্তিক আলোচনায় অংশগ্রহণ করবেন। এ সময় তিনি যুক্তরাষ্ট্রের নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল মাইকেল এম গিলডে, যুক্তরাজ্যের নৌবাহিনী প্রধান ও ফার্স্ট সি লর্ড অ্যাডমিরাল টনি রেডকিন, যুক্তরাষ্ট্রের প্যাসিফিক ফিট কমান্ডার অ্যাডমিরাল স্যামুয়েল জে. পাপারো, ইন্দোনেশিয়ার নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল ইয়োদো মারগনো এবং রিপাবলিক অব কোরিয়ার নৌবাহিনী প্রধান (অপারেশন্স) অ্যাডমিরাল বো সুক-জং এর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। পাশাপাশি তিনি সিম্পেজিয়ামে আগত অন্যান্য দেশের প্রতিনিধিদের সঙ্গেও মতবিনিময় করবেন। এ সিম্পোজিয়ামে নৌপ্রধানের অংগ্রহণের মাধ্যমে বিভিন্ন দেশের নৌবাহিনীর সঙ্গে পারস্পরিক সম্পর্ক উন্নয়নসহ যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশ নৌবাহিনীর সহযোগিতামূলক সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে আশা করা যায়।

সফর শেষে নৌপ্রধান ১৯ সেপ্টেম্বর দেশে ফিরবেন

Loading...