chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে ভেজাল বিরোধী অভিযান র‌্যাবের

১১ প্রতিষ্ঠানকে ৫ লাখ টাকার জরিমানা

নিজস্ব প্রতিবেদক: সারাদেশের সাথে মিল রেখে চট্টগ্রামেও আজ সকাল থেকে ভেজাল, মানহীন ও অস্বাস্থ্যকর খাদ্যপণ্য উৎপাদন, মজুতে এবং বিক্রির অভিযোগে অভিযান চালিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৭)।

মঙ্গলবার সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত নগরীর বিভিন্ন স্থানসহ ফেনী এবং হাটহাজারীতে অভিযান পরিচালনা করছে র‍্যাবের একাধিক টিম।যেখানে ১১টি প্রতিষ্ঠানকে ৫ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

র‍্যাবের সহকারি পরিচালক (মিডিয়া) নূরুল আবছার বলেন, সারাদেশের মত আজ সকাল থেকে ভেজাল, মানহীন ও অস্বাস্থ্যকর খাদ্যপণ্য উৎপাদন, মজুত ও বিক্রির অভিযোগে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে। র‌্যাবের একাধিক টিম নগরীর পাশাপাশি ফেনী ও হাটহাজারীতে অভিযান পরিচালনা করে।

অভিযানে মোহনা ফুড প্রডাক্টস, ফেনী এফএসফুড প্রডাক্টস, ডায়মন্ড বেকারী, খাজা বেকারী, ঘোষ বেকারী, হাটহাজারীর ওরিয়েন্ট রেস্টুরেন্ট, সজল বেকারী, আগ্রাবাদের গাউছিয়া বেকারী, হালিশহর মেসার্স হোম মেইড ফুড, খুলশীর কুটুমবাড়ী রেস্টুরেন্ট, ওয়াসার আলিফ রেস্টুরেন্ট, অলংকার প্রতিষ্ঠানকে জরিমানা করে। অভিযানের পাশাপাশি বিপুল পরিমাণ অনুমোদনহীন বিস্কুট, মেয়াদউত্তোর্ণ রুটি, মেয়াদবিহীন মিষ্টি, ডালডা, বিভিন্ন ধরণের ফ্লেভার, টেস্টিং সল্ট, ভিনেগার এবং বিভিন্ন উপকরণ ধ্বংস করা হয়।

এর আগে গত রোববার দেশব্যাপী দালাল বিরোধী অভিযানে হাটহাজারীর নতুনপাড়ায় অবস্থিত বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) চট্টগ্রাম অফিসে অভিযান চালায় র‌্যাব।সেখানে ২২ জন দালাল ও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল (চমেক) থেকেও ৭ দালালকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দণ্ড দেয়।

আরকে/জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...