chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ভুয়া সার্টিফিকেট দাখিল: তিন সিএন্ডএফ এজেন্টের লাইসেন্স বাতিল

২ লাখ টাকা করে জরিমানা

নিজস্ব প্রতিবেদক: লাইসেন্স নবায়নের সময় ভুয়া সার্টিফিকেট দাখিল ও অনিয়মের আশ্রয় নেয়ায় তিন সিএন্ডএফ এজেন্টের লাইসেন্স বাতিল করেছে চট্টগ্রাম কাস্টমস হাউস কর্তৃপক্ষ। প্রতিষ্ঠানগুলোকে ২ লাখ টাকা করে জরিমানাও করা হয়েছে।

বাতিল হওয়া প্রতিষ্ঠানগুলো হলো- মেসার্স শরীফ এন্ড সন্স, মেসার্স বি লাইন বাংলাদেশ এবং মেসার্স জোবায়ের ট্রেডিং কর্পোরেশন। এর আগেও এই তিনটি প্রতিষ্ঠানের লাইসেন্স স্থগিত করেছিল চট্টগ্রাম কাস্টমস।

কাস্টমস এজেন্টস (লাইসেন্সিং) বিধিমালা ২০১৬ অনুযায়ী সিএন্ডএফ লাইসেন্সধারীকে অবশ্যই স্নাতক ডিগ্রিধারী অথবা সমমানের ডিগ্রিধারী হতে হবে। অথচ ওই তিন সিএন্ডএফ এজেন্টস‘র লাইসেন্সধারীরা  নবায়নের সময় ভুয়া শিক্ষাগত যোগ্যতার সনদ দাখিল করেছিলেন।

চট্টগ্রাম কাস্টমস হাউসের উপ-কমিশনার সুলতান মাহমুদ জানান, লাইসেন্স নবায়নের সময় লাইসেন্সধারী সিএন্ডএফ মালিকেরা যে শিক্ষাগত যোগ্যতার সনদ প্রদান করেন তা যাচাই করা হয়। তিন সিএন্ডএফ এজেন্টের লাইসেন্সধারীদের দেওয়া শিক্ষাগত যোগ্যতার সনদ সঠিক না পাওয়ায় তাদের লাইসেন্স বাতিল করা হয়েছে। একই সাথে মিথ্যা তথ্য দেওয়ায় তাদের দুই লাখ টাকা করে জরিমানাও করা হয়েছে।

এসএএস/জেএইচ/চখ

Loading...