chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সিনহা হত্যা মামলা: তৃতীয় দিনেও চলছে সাক্ষ‍্য গ্রহণ

নিজস্ব প্রতিবেদক: কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলায় দ্বিতীয় দফা সাক্ষ‍্যগ্রহণের আজ চলছে তৃতীয় দিন। এদিন ৫নং সাক্ষীর সাক্ষ‍্য গ্রহণ শুরু হয়েছে।

ঘটনার আরেক প্রত্যক্ষদর্শী হাফেজ মো. আমিনের জবানবন্দি গ্রহণের মাধ্যমে মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) ১০টা ৫ মিনিটে আদালতের কার্যক্রম শুরু হয়েছে বলে জানিয়েছেন কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ফরিদুল আলম।

পিপি বলেন, হাফেজ মো. আমিনের সাক্ষ্যের গুরুত্ব অত্যধিক। কারণ হাফেজ মো. আমিন ঘটনার প্রত্যক্ষদর্শী হিসেবে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারার জবানবন্দি দিয়েছিলেন। তাই সিনহার সফরসঙ্গী সিফাতের মতো হাফেজ আমিনের জবানবন্দি অত্যন্ত গুরুত্বপূর্ণ

সাক্ষী প্রদান শেষে অভিযুক্ত ১৫ আসামির পক্ষে আইনজীবীরা তাকে জেরা শুরু করেন। এর আগে সোমবার (৬ সেপ্টেম্বর) সাক্ষ্য দেন হত‍্যাকান্ডের আরেক প্রত্যক্ষদর্শী ৪নং সাক্ষী সিএনজি ড্রাইভার কামাল হোসেন।

উল্লেখ্য মেজর সিনহা হত‍্যা মামলায় দ্বিতীয় দফার সাক্ষ্যগ্রহণ ৫ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে। চলবে আগামীকাল বুধবার (৮ সেপ্টেম্বর) পর্যন্ত। দ্বিতীয় দফা সাক্ষ‍্যগ্রহণের দুই দিনে ৩ ও ৪ নং সাক্ষী তাদের সাক্ষ‍্য প্রদান করেছেন। এর আগে প্রথম দফা সাক্ষ‍্যগ্রহণ হয়েছে ২৩, ২৪ ও ২৫ আগস্ট। প্রথম দফা সাক্ষ‍্যগ্রহণের তিন দিনে নিহত মেজর সিনহার বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌস এবং ঘটনার প্রত্যক্ষদর্শী সিনহার সহযোগী সাহেদুল ইসলাম সিফাতের সাক্ষ‍্যগ্রহণ ও জেরা সম্পন্ন হয়।

উল্লেখ্য, গত বছরের ৩১ জুলাই রাতে টেকনাফের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...