chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

‘এ’ দলের হয়ে খেলবেন মুমিনুল-মিঠুন

আছেন ইমরুল কায়েস

ক্রীড়া ডেস্ক: হাই পারফরম্যান্স (এইচপি) দলের বিপক্ষে আসন্ন সিরিজের জন্য ‘এ’ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে অধিনায়ক হিসেবে রাখা হয়েছে জাতীয় দলের টেস্ট অধিনায়ক মুমিনুল হককে। খেলবেন মোহাম্মদ মিঠুন, মেহেদি হাসান মিরাজরাও।

মূলত ঘরোয়া ক্রিকেটের পারফরমার ও উঠতি ক্রিকেটারদের নিয়েই গড়া হয় ‘এ’ দল। তাদের বিদেশি দলের সঙ্গে সিরিজ খেলানো হয়। কিন্তু করোনাভাইরাসের কারণে বিদেশি দলের সঙ্গে অনেকদিন সিরিজ আয়োজন সম্ভব হয়নি। এইচপি দলও অনকদিন খেলার মধ্যে নেই। সেই কারণেই দুই দলের মধ্যে সিরিজ আয়োজন করছে বিসিবি।

আবার জাতীয় টি-টোয়েন্টি দলের বাইরে থাকা ক্রিকেটাররা অনেকদিন যাবত ক্রিকেটের বাইরে। ফলে তাদের ডাকা হয়েছে ‘এ’ দলে। জাতীয় টেস্ট দলের একগাদা ক্রিকেটার আছেন ‘এ’ দলের স্কোয়াডে। মুমিনুল, মিঠুন, মিরাজ ছাড়াও আছেন- সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলি চৌধুরি, নাঈম হাসান, আবু জায়েদ চৌধুরি ও ইবাদত হোসেন চৌধুরি।

অভিজ্ঞ ওপেনার ইমরুল কায়েসকেও রাখা হয়েছে দলে। তবে ইমরুলকে শুধু ওয়ানডের বিবেচনায় রাখা হয়েছে। এদিকে, সিরিজকে সামনে রেখে এইচপি দল ঘোষণা করা হয়েছিল।

দুই দল দুটি চার দিনের ম্যাচ এবং তিনটি ওয়ানডে খেলবে। জৈব-সুরক্ষা বলয়ের মধ্যে পুরো সিরিজই হবে চট্টগ্রামে। চার দিনের প্রথম ম্যাচটি শুরু হবে ১৬ সেপ্টেম্বর, পরেরটি ২৩ সেপ্টেম্বর। তিনটি একদিনের ম্যাচ অনুষ্ঠিত হবে ৩০ সেপ্টেম্বর ও ২, ৪ অক্টোবর।

বাংলাদেশ ‘এ’ দল:

মুমিনুল হক (অধিনায়ক), সাইফ হাসান, সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলি চৌধুরি, মোহাম্মদ মিঠুন, ইরফান শুক্কুর, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, ইবাদত হোসেন চৌধুরি, আবু জায়েদ চৌধুরি, সৈয়দ খালেদ আহমেদ, কামরুল ইসলাম রাব্বি, শহিদুল ইসলাম, ইমরুল কায়েস (শুধু একদিনের ম্যাচের জন্য)।

জেএইচ/চখ

Loading...