chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিদেশে পালিয়েছেন সালেহ, মাসুদের খোঁজ নেই

 আন্তর্জাতিক ডেস্ক: আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় পাঞ্জশির প্রদেশ ‘সম্পূর্ণভাবে নিজেদের নিয়ন্ত্রণে’ নেওয়ার দাবি করেছে তালেবান। এমন অবস্থার মধ্যে এবার জানা গেল, উপত্যকাটি ছেড়ে বিদেশে পালিয়েছেন দেশটির সাবেক ভাইস প্রেসিডেন্ট আমরুল্লাহ সালেহ। খবর প্রকাশ করেছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা।

প্রতিবেদনে বলা হয়েছে, তালেবানরা পাঞ্জশিরের দখল নেওয়ার পর থেকে স্থানীয় প্রতিরোধ ফ্রন্টের শীর্ষ নেতা আহমেদ মাসুদের কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না। তার অবস্থান এখনো অজানা।

কাবুল থেকে আল-জাজিরার সংবাদদাতা শার্লট বেলিস জানিয়েছেন, পাঞ্জশিরে প্রতিরোধ বাহিনীর নেতৃত্ব দেওয়া আহমেদ মাসুদের ভাগ্যে কী ঘটেছে তা এখনো অজানা।

তালেবানের বরাত দিয়ে তিনি আরও জানান, তাজিকিস্তানে পালিয়ে গেছেন মার্কিন সমর্থিত আফগান সরকারের সাবেক ভাইস প্রেসিডেন্ট আমরুল্লাহ সালেহ।

এদিকে, উদ্বেগ বেড়েছে পাঞ্জশিরের বাসিন্দাদের মধ্যে। উপত্যকায় বসবাসকারী এক নাগরিক সেখানকার বর্তমান পরিস্থিতি নিয়ে টেলিফোনে বলেন, বর্তমান পরিস্থিতি ‘ভয়াবহ’ ও ‘উদ্বেগজনক’।

তিনি বলেন, গত এক সপ্তাহ ধরে তালেবানরা কাবুল থেকে পাঞ্জশির যাওয়ার রাস্তা অবরোধ করে রেখেছে। যার ফলে উপত্যকায় পণ্য আসা প্রায় অসম্ভব হয়ে পড়েছে। এতে সমস্যায় পড়েছে এখানকার বাসিন্দারা।

এন-কে

এই বিভাগের আরও খবর
Loading...