chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দেশে ১২ হাজার ছাড়াল ডেঙ্গু রোগী, নতুন শনাক্ত ২৭৫

ডেস্ক নিউজ: দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৭৫ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় ডেঙ্গু আক্রান্তের সংখ্যা চলতি বছর ১২ হাজার ছাড়িয়ে গেছে।

আজ সোমবার (৬ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের পরিসংখ্যান সূত্রে এসব তথ্য জানা গেছে।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৭৫ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। এর মধ্যে রাজধানী ঢাকার বিভিন্ন সরকারি বেসরকারি হাসপাতালে ২২০ জন এবং ঢাকার বাইরে নতুন করে ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ৫৫ জন।

তাছাড়া গত ১ জানুয়ারি থেকে সোমবার (৬ সেপ্টেম্বর) সকাল ৮টা পর্যন্ত মোট হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়ে ১২ হাজার ৯১ জনে দাঁড়িয়েছে।

বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছেন ১ হাজার ২৩৩ জন। তাদের মধ্যে ঢাকার হাসপাতালে ১ হাজার ৭৪ জন ও ঢাকার বাইরের বিভিন্ন বিভাগে ১৫৯ জন ভর্তি রয়েছেন। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চলতি বছর মৃত্যু হয়েছে ৫২ জনের।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য অনুযায়ী, আগস্ট মাসে সাত হাজার ৬৯৮ জনের, জুলাই মাসে দুই হাজার ২৮৬ জনের, জুন মাসে ২৭২ জনের এবং মে মাসে ৪৩ জনের ডেঙ্গু শনাক্ত হয়েছে।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...