chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সস্তায় টিকা কিনলে সরকারের পকেট ভরে না: জাফরুল্লাহ

ডেস্ক নিউজ: জাতির সামনে কঠিন সমস্যা আছে বলে সতর্ক করেছেন গণস্বাস্থ্যে কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেন, একদিকে করোনা অন্যদিকে ডেঙ্গু। আরেকটা নতুন ভাইরাস, নিপা।

‘তিন রোগেরই চিকিৎসা সহজ। করোনায় সবাইকে টিকা দিতে হবে। সস্তায় টিকা পাওয়া যায়। কিন্তু সস্তায় টিকা কিনলে সরকারের পকেট ভরে না। তাই তারা কিনবে না।’

আজ সোমবার শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে বঙ্গবীর এমএজি ওসমানীর ১০৩তম জন্মবার্ষিকী উপলক্ষে ‘মুক্তিযুদ্ধ নিয়ে বিতর্ক ও তার প্রভাব’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। আলোচনা সভার আয়োজন করে ‘জাতীয় স্মরণ মঞ্চ’।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ডেঙ্গুর চিকিৎসা ৮০ পয়সার প্যারাসিটামল। মশারি টানাতে হবে আর প্যারাসিটামল খেতে হবে, এটাই চিকিৎসা। কিন্তু এই প্যারাসিটামল বাজারে পাওয়া যায় না। আজ যদি ৮০ পয়সার প্যারাসিটামল পাওয়া না যায় তাহলে উন্নয়ন কতটা হয়েছে ভেবে দেখেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে তিনি বলেন, সত্যিকারের নির্বাচন কমিশন করতে হলে আমাদের জাতীয় সরকার গঠন করতে হবে। আওয়ামী লীগকে বাদ দিয়ে জাতীয় সরকার নয়।

‘আওয়ামী লীগের পক্ষ থেকে শেখ রেহেনা, তার ছেলে, তোফায়েল আহমদ, মতিয়া চৌধুরী, বিএনপির যারা আছেন তাদের নিয়ে, আর আমরা সাধারণ মানুষ যারা আছি তাদের নিয়ে জাতীয় সরকার করেন।’

গণতন্ত্রহীনতা দেশে সবচেয়ে বড় সমস্যা উল্লেখ করে জাফরুল্লাহ চৌধুরী বলেন, সামনের নির্বাচন নিয়ে সরকার নতুন পরিকল্পনা করছে। কারও ভোট দিতে হবে না। এই যে গণতন্ত্র হত্যা করলো, এই হত্যাটা কে করেছে? সেই ঘুষখোর, লুটপাটকারীর নাম কী? তিনি হচ্ছেন খায়রুল হক (সাবেক প্রধান বিচারপতি)। জাতিকে শেষ করে দিয়েছেন।

তিনি বলেন, খায়রুল হকের বিচার হওয়া দরকার। একজন লোক হত্যা করলে ফাঁসি হয়, জেল হয়। আমি ফাঁসির বিরুদ্ধে, তাই তার আজীবন সশ্রম কারাদণ্ড হওয়া উচিত।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর
Loading...