chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সুড়ঙ্গ খুঁড়ে ইসরায়েলি কারাগার থেকে পালিয়েছেন ছয় ফিলিস্তিনি

আন্তর্জাতিক ডেস্ক: ইসরায়েলের একটি অত্যন্ত সুরক্ষিত কারাগার থেকে ছয় ফিলিস্তিনি বন্দি পালিয়েছে বলে দেশটির পুলিশ জানিয়েছে।

ইসরায়েলের গণমাধ্যমের প্রতিবেদনে পলাতক ওই বন্দিদের জঙ্গি গোষ্ঠীর সদস্য হিসেবে বর্ণনা করা হয়েছে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, পলাতক পাঁচ বন্দি ইসলামিক জিহাদ আন্দোলনের সদস্য এবং অপরজন প্রধান ধারার ফাতাহ পার্টির সঙ্গে সম্পর্কিত একটি সশস্ত্র গোষ্ঠীর সাবেক কমান্ডার।

প্রতিবেদনের ভাষ্য অনুযায়ী, এই ছয়জন কারাগারের একটি সেলেই ছিলেন এবং সুড়ঙ্গ খুঁড়ে ইসরায়েলের উত্তরাঞ্চলীয় জিলবোয়া কারাগার থেকে পালিয়ে গেছেন।

ইসরায়েল পুলিশের মুখপাত্র এলি লেভি কান রেডিওকে বলেছেন, ‘রাতে কৃষি জমিগুলোতে সন্দেহজনক ছায়ামূর্তির বিষয়ে বেশ কয়েকটি প্রতিবেদন পাই আমরা। আর কারা বিভাগ খুব দ্রুতই দেখতে পায় বন্দিরা তাদের সেলে নেই এবং ছয়জন পালিয়েছে।’

পুলিশের মুখপাত্র জানান, ইসরায়েলি নিরাপত্তা বাহিনীগুলো তাদের খোঁজে তল্লাশি চালাচ্ছে এবং তারা ইসরায়েল অধিকৃত পশ্চিমতীরে অথবা জর্ডান সীমান্তে পৌঁছানোর চেষ্টা করতে পারে বলে ধারণা করা হচ্ছে।

কারাগার থেকে যারা পালিয়েছেন তাদের মধ্যে একজনকে পশ্চিম তীরের জেনিন শহরের ফাতাহ দলীয় আল আকসা মার্টার্স বিগ্রেডসের সাবেক কমান্ডার জাকারিয়া জুবেইদি বলে শনাক্ত করেছে ইসরায়েলি গণমাধ্যম।

২০০০ থেকে ২০০৫ সাল পর্যন্ত ফিলিস্তিনি বিপ্লবের সময় এই বিগ্রেডসটি ইসরায়েলের বিরুদ্ধে কয়েকটি প্রাণঘাতী হামলা চালিয়েছিল।

এন-কে

এই বিভাগের আরও খবর
Loading...