chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে জিয়াউর রহমান জড়িত: তথ্য প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান বলেছেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের সঙ্গে জিয়াউর রহমান জড়িত। জিয়াউর রহমানের মরণোত্তর বিচার বাংলার মাটিতে হবে। এটাই আমার শেষ কথা।

আজ সোমবার (৬ সেপ্টেম্বর) দুপুর ১টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, চট্টগ্রামে জিয়ার কোনো অবদান নেই। তাই রাষ্ট্রের টাকা দিয়ে জিয়ার নামে জাদুঘর থাকতে পারে না।

প্রতিমন্ত্রী সাংবাদিকতা সম্পর্কে বলেন, সাংবাদিক ছাড়া আমরা এক কথায় অচল। সাংবাদিকরা প্রচার না করলে কিছুই জানতে পারবে না জনগণ। সাংবাদিকরা জাতির পিতার বাংলাদেশকে উপস্থাপন করবেন।

তিনি বলেন, বাংলাদেশের নেতৃত্ব দিচ্ছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। সাংবাদিকদের কল্যাণে তিনি কাজ করে যাচ্ছেন। আমরাও সাংবাদিকদের পাশে দাঁড়াই, সংবাদিকদের জন্য কাজ করি। করোনাকালীন সাংবাদিকদের ১০ কোটি টাকা দিয়েছেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ‘গণমাধ্যমকর্মী আইন ও সম্প্রচার নীতিমালা আইন পাস হবে। আইন দুটি পাস হলে সাংবাদিকদের অধিকার, হয়রানি, চাকরিচ্যুতির ঘটনা কমে আসবে।’

চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাসের সভাপতিত্বে এবং যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলামের সঞ্চালনায় মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সহ-সভাপতি সালাউদ্দিন রেজা, সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম, বিএফইউজে সাবেক সহ-সভাপতি শহিদুল আলম, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি কলিম সরোয়ার, সাবেক সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী।

এছাড়াও মতবিনিময় অনুষ্ঠানে ডা. বিপ্লব বড়ুয়াসহ সিনিয়র সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...