chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কিউইদের দ্বিতীয় সারির দলের কাছে হারল বাংলাদেশ 

খেলা ডেস্ক: বাংলাদেশের সাথে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে ঘুরে দাঁড়িয়েছে সফরকারী নিউজিল্যান্ড। মাত্র ১২৯ রানের টার্গেটে খেলতে নামা স্বাগতিকদের ৭৬ রানে অলআউট করে দাপুটে জয় তুলে নিয়েছে দ্বিতীয় সারির দলটি।

মিরপুরে আজ রবিবার (৫ সেপ্টেম্বর) বিকেলে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১২৮ রান তুলতে সক্ষম হয় সফরকারী নিউজিল্যান্ড।

দলের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান আসে হেনরি নিকোলসের ব্যাট থেকে। ২৯ বলের মোকাবেলায় গড়া অপরাজিত ইনিংসে ছিল ৩টি চার। বাংলাদেশের পক্ষে মোহাম্মদ সাইফউদ্দিন শিকার করেন দুটি উইকেট।

একটি করে উইকেট শিকার করেন শেখ মেহেদী হাসান, মুস্তাফিজুর রহমান ও মাহমুদউল্লাহ রিয়াদ। সাকিব আল হাসান ২৪ রান বিলি করলেও ছিলেন উইকেটশূন্য।

নিউজিল্যান্ডের দেওয়া ১২৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে একের পর এক উইকেট হারানোর মিছিলে পুরো ওভারও খেলতে পারেনি বাংলাদেশ। ইনিংসের ২ বল বাকি থাকতেই গুটিয়ে যেতে হয়েছে টাইগারদের।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে বাংলাদেশ ভালো শুরুর ইঙ্গিত দিলেও ওপেনার লিটন দাস সাজঘরে ফেরেন দলীয় ২৩ রানে, তৃতীয় ওভারে। মেহেদী ১, সাকিব ০ ও নাঈম শেখ ১৩ রান (১৯ বলের মোকাবেলায়) করে সাজঘরে ফিরলে চাপে পড়ে যায় টাইগাররা।

এরপর মুশফিকুর রহিম একপ্রান্ত ধরে রাখলেও মাহমুদউল্লাহ রিয়াদ ০ ও আফিফ হোসেন ধ্রুব ১ রান করে সাজঘরে ফিরলে মাত্র ৪৩ রানে ৬ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ।

শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারের খেলায় ২ বল হাতে রেখে ১৯.৪ ওভারে মাত্র ৭৬ রানে অলআউট হয় বাংলাদেশ। ৫৩ রানের বড় পরাজয় হয় স্বাগতিকদের। দলের পক্ষে সর্বোচ্চ ২০ রান আসে মুশফিকের ব্যাট থেকে।

নিউজিল্যান্ডের পক্ষে এজাজ পেটেল মাত্র ১৬ রানের খরচায় শিকার করেন ৪টি উইকেট। ৩টি উইকেট শিকার করেন কোল ম্যাককঞ্চি। ঘরের মাঠে টি-টোয়েন্টিতে ১৩০ রানের কম তাড়া করতে নেমে এবারই প্রথম পরাজয় বরণ করল বাংলাদেশ।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...