chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিআরটিএ’তে ২০ দালালকে দুই লাখ টাকা অর্থদণ্ড

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) আঞ্চলিক কার্যালয়ে ‘দালাল’ ধরতে আকস্মিক অভিযান চালিয়েছে র‌্যাব-৭। এসময় ২০ জনকে আটক করে তাদের অর্থদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

বিআরটিএর দালাল হিসেবে পরিচিত এসব ব্যক্তি যানবাহনের লাইসেন্স তৈরি থেকে শুরু করে সব ধরনের নবায়ন কাজ নিয়ন্ত্রণ করে বলে অভিযোগ আছে।

রবিবার (৫ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার নতুনপাড়া এলাকায় বিআরটিএ কার্যালয়ে অভিযান চালিয়ে প্রথমে ৩০ জনকে আটক করা হয়।
র‌্যাব-৭ চট্টগ্রামের উপ-পরিচালক মেজর মেহেদী হাসান জানিয়েছেন, আটক ৩০ জনের মধ্যে ১০ জনের বিরুদ্ধে অভিযোগের প্রমাণ না পাওয়ায় তাদের ছেড়ে দেওয়া হয়। বাকি ২০ জনকে চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জিসান বিন মাজেদ ও র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট শান্তনু কুমার দাশ পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। অভিযোগ স্বীকারের পর তাদের মোট দুই লাখ ১০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়।
র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট শান্তনু কুমার দাশ বলেন, বিআরটিএসহ বিভিন্ন সেবা সংস্থায় যেসব দালাল সেবাপ্রার্থীদের হয়রানি করে, তাদের বিরুদ্ধে নিয়মিত ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলছে। এর আগেও আমরা অভিযান করেছি। আজ (রবিবার) ২০ জনকে জরিমানা করা হয়েছে। সেবা সংস্থাকে দালালমুক্ত করতে এ অভিযান অব্যাহত থাকবে।

বিআরটিএ’র কর্মকর্তারা জানিয়েছে, দালালদের দৌরাত্ম্য বন্ধে র‌্যাবকে অভিযান চালানোর জন্য বিআরটিএ’র পক্ষ থেকে অনুরোধ করা হয়েছিল।
এর আগে গত ১৩ জুন বিআরটিএ কার্যালয়ে আকস্মিক অভিযান চালিয়ে ২১ ‘দালালকে’ গ্রেফতার করেছিল র‌্যাব। আগস্টে আরেক দফা অভিযানে আটক করা হয়েছিল ১৮ জনকে।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর
Loading...