chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চারমাস পর ওমানের উদ্দেশ্যে ছেড়ে গেল ফ্লাইট

স্বস্তিতে প্রবাসীরা

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম থেকে ওমানগামী সরাসরি ফ্লাইট চালু হয়েছে। ওমান এয়ারের একটি ফ্লাইট যাত্রী নিয়ে মাসকট আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্যে রওনা দিয়েছে। চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ওমান এয়ারের একটি উড়োজাহাজ সকাল ১০টা ছেড়ে যায়।

আজ শনিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন শাহ আমানত আন্তর্জাতিক বিমানন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার ফরহাদ হোসেন খান। তিনি বলেন, এর আগে সকাল সোয়া ৮ টায় ফ্লাইটটি শাহ আমানত বিমানবন্দরে অবতরণ করে। এদিকে প্রায় সাড়ে চার মাস বন্ধ থাকার পর চট্টগ্রাম থেকে সরাসরি ফ্লাইট চালু হওয়ায় প্রবাসীদের মধ্যে স্বস্তি ফিরেছে।

ওমান এয়ারের চট্টগ্রামের স্টেশন প্রধান মো. আসিফ চৌধুরী বলেন, ওমান এয়ার আপাতত চট্টগ্রাম থেকে সপ্তাহে একটি করে ফ্লাইট পরিচালনা করবে। এ ছাড়া ঢাকা থেকে সপ্তাহে তিন দিন তিনটি ফ্লাইট পরিচালনা করা হচ্ছে। এর আগে করোনা সংক্রমণ বৃদ্ধির কারণে গত এপ্রিলে বাংলাদেশসহ ১৮ দেশ থেকে ভ্রমণে নিষেধাজ্ঞা দিয়েছিল ওমান সরকার।

চট্টগ্রাম থেকে গত ১১ এপ্রিল ফ্লাইট চলাচল বন্ধ হয়ে যায়। মেডিকেল রেসপন্স, পাবলিক হেলথ সেক্টর এবং রয়েল ওমান পুলিশের সমন্বয়ে গঠিত করোনা প্রতিরোধসংক্রান্ত সুপ্রিম কমিটির নির্দেশে ওমান সিভিল এভিয়েশন অথরিটি (সিএএ) ২৩ আগস্ট এ নিষেধাজ্ঞা প্রত্যাহার করে। এদিকে ওমানে ভ্রমণকারী যাত্রীদের বিভিন্ন স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। বিশেষ করে যাত্রীদের অবশ্যই স্বাস্থ্য কর্তৃপক্ষ অনুমোদিত করোনা টিকার পূর্ণাঙ্গ ডোজ নিতে হবে এবং কিউআর কোডসহ একটি টিকাসনদ দেখাতে হবে।

এসএএস/জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...