chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

রানু মন্ডলকে নিয়ে নির্মিত হচ্ছে সিনেমা

বিনোদন ডেস্ক: বিখ্যাত গায়িকা লতা মঙ্গেশকরের ‘এক পেয়ার কা নাগমা হ্যায়’ গানটি গেয়ে ভাইরাল হন এক নারী। উসকোখুসকো চুল, মলিন চেহারা আর পুরনো পোশাক পরা ওই নারীর কণ্ঠ রাতারাতি ছড়িয়ে যায় চারদিকে।

পশ্চিমবঙ্গের রানাঘাটের স্টেশনে ভিক্ষা করতেন তিনি। কিন্তু ভাইরাল হওয়ার পর পাল্টে যায় তার জীবন। বলিউডে পর্যন্ত ডাক পেয়ে যান।

আকস্মিক উত্থানের গল্প রচনা করা সেই নারীর নাম রানু মন্ডল। কিন্তু দুঃখজনক ব্যাপার হলো, সময়ের পরিক্রমায় আবারও নিজের পুরনো অবস্থানে ফিরে এসেছেন তিনি। রানু মন্ডলের জীবনের এই জোয়ার-ভাটার গল্পটা এবার উঠে আসবে সিনেমার পর্দায়।

হ্যাঁ, তাকে নিয়ে সিনেমা হচ্ছে। নাম ‘মিস রানু মারিয়া’। নির্মাণ করছেন পশ্চিমবঙ্গের নির্মাতা ঋষিকেশ মন্ডল। এতে রানু মন্ডল চরিত্রে অভিনয় করবেন অভিনেত্রী ঈশিকা দে।

ভারতীয় একটি সংবাদ মাধ্যমে ঈশিকা বলেন, ‘আমাদের শুটিং শুরু হবে আগামী নভেম্বরে। পুরো টিমটাই বাংলার। কিন্তু এটা হিন্দি সিনেমা। কলকাতা, রানাঘাট, মুম্বাই মিলিয়ে শুটিং হবে। মূলত রানু মন্ডলের ব্যাক স্টোরির উপর আমরা জোর দিচ্ছি। রানু মন্ডলের ইয়াং বয়স, স্ট্রাগল, কেমন ছিলেন, কোথা থেকে কোথা এলেন, কেন ভিক্ষা করতে হলো এসব আরকি’।

রানু মন্ডলের সঙ্গে এখনো দেখা হয়নি ঈশিকা দের। বিভিন্ন ভিডিও দেখে নিজেকে প্রস্তুত করছেন তিনি। তার ভাষ্য, ‘ফেসবুকের নানারকম ভিডিও দেখে আমার ভালো লাগে। সবাই যে সব কিছু পারে, তা তো নয়। কিন্তু চেষ্টাটাই আসল। যেমন হুইল চেয়ারে বসে কেউ নাচ করছে। এসব দেখতে আমার ভালো লাগে। সবার মধ্যেই শেড আছে। আমার বন্ধু কমলিকা ভট্টাচার্য পেশায় সাইকোলোজিষ্ট। মানুষের কোথা থেকে কি হতে পারে, এই জার্নির যে মানসিক দিকটা, তা ওর থেকে জানার চেষ্টা করছি। সেটাও প্রস্তুতির অঙ্গ।’

উল্লেখ্য, ভাইরাল হওয়ার পর রানু মন্ডলকে দিয়ে গান করান বলিউডের জনপ্রিয় গায়ক ও সংগীত পরিচালক হিমেশ রেশমিয়া। তার ‘হ্যাপি অ্যান্ড হির’ সিনেমায় ‘তেরি মেরি কাহানি’ শীর্ষক একটি গানে কণ্ঠ দেন রানু। চলে আসেন আলোচনার কেন্দ্রে। কিন্তু সেটা ধরে রাখতে পারেননি তিনি। ভক্তদের সঙ্গে বাজে আচরণ করে জড়িয়ে পড়েন বিতর্কে। এরপর নীরবেই হারিয়ে যান গান-সিনেমার জগত থেকে। এখন আবার সেই রানাঘাটেই কাটে রানু মন্ডলের দিন।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...