chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দেশে যদি গণতন্ত্র হরণ করা হয় সেটা জিয়া করেছেন: তথ্যমন্ত্রী

ডেস্ক নিউজ: দেশে যদি গণতন্ত্র হরণ করা হয় সেটা জিয়াউর রহমান করেছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

আজ বৃহস্পতিবার তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে অ্যাসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্স (অ্যাটকো), টিভি চ্যানেল ডিস্ট্রিবিউটর, ক্যাবল অপারেটর প্রতিনিধিদের সঙ্গে বৈঠক শেষে গণমাধ্যমের সাথে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

তথ্যমন্ত্রী বলেন, যে গণতন্ত্র হরণ করা হয়েছিল, সেটি জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে প্রতিষ্ঠিত হয়েছে। ’৯১ সালে খালেদা জিয়া প্রধানমন্ত্রী হতে পারতেন না, যদি শেখ হাসিনার নেতৃত্বে আন্দোলনের মাধ্যমে তখনকার আধা-সামরিক সরকার, এরশাদ সরকারের পতন না হতো।

‘খালেদা জিয়া ক্ষমতাহীন প্রধানমন্ত্রী থাকতেন। যদি সংসদে বিল পাস করা না হতো যে রাষ্ট্রপতির শাসন থেকে সংসদীয় পদ্ধতির শাসনের বিল। আওয়ামী লীগ সহযোগিতা করেছিল বিধায়, আওয়ামী লীগের উদ্যোগে সেটা হয়েছে।’

হাছান মাহমুদ বলেন, দেশে যদি গণতন্ত্র হরণ করা হয় সেটা জিয়াউর রহমান করেছেন। জিয়া বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের সঙ্গে যুক্ত। পরে দেশে তিনি সামরিক তন্ত্র চালু করেছেন, এবং তৎপরিবর্তিত মার্শাল ডেমোক্রেসি চালু করেছিলেন। দেশে যদি গণতন্ত্র হরণ করে থাকে সেটি জিয়াউর রহমান করেছেন।

‘জিয়াউর রহমানের দল করে তারা যখন এই কথা বলেন তারা কীভাবে সংসদে আছেন। দেশের সংসদ কীভাবে আছে। ‘গণতন্ত্র নাই, গণতন্ত্র নাই’ সকাল-বিকেল তিনবেলা কীভাবে বলে যদি গণতন্ত্র না থাকে। মির্জা ফখরুল যে উঁচু গলায় কথা বলেন এবং সমালোচনা করেন তাতেই প্রমাণিত হচ্ছে যে দেশে গণতন্ত্র আছে এবং বাকস্বাধীনতাও আছে।’

এমআই/চখ

এই বিভাগের আরও খবর
Loading...