chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মেসির ১০ নম্বর নিয়ে খেলবেন ফাতি

ক্রীড়া ডেস্ক: ২১ বছরের সম্পর্কে ছেঁদ টেনে বার্সেলোনা ছেড়ে প্যারিস সেইন্ট জার্মেইতে নাম লিখিয়েছেন লিওনেল মেসি। আর বার্সায় খালি রেখে গেছেন তার কিংবদন্তি ১০ নম্বর জার্সিটি। প্রথমে গুঞ্জন উঠেছিল ২০২১/২২ মৌসুম খালিই থাকছে মেসির রেখে যাওয়া ১০ নম্বর। তবে মেসি পরবর্তী যুগে এই ১০ নম্বর জার্সি গায়ে চড়াচ্ছেন তরুণ ফরোয়ার্ড আনসু ফাতি।

বার্সেলোনার অফিসিয়াল ওয়েবসাইট থেকে বুধবার বিষয়টি নিশ্চিত করা হয়।

শঙ্কাটা ছিলই। শেষ পর্যন্ত সেই শঙ্কাই সত্য হয়েছে। শৈশব থেকে আষ্টেপৃষ্ঠে জড়িয়ে রয়েছেন যে ক্লাবের সঙ্গে, যে ক্লাবের সমার্থকে পরিণত করেছিলেন নিজেকে— শেষ পর্যন্ত আর সেই ক্লাবই কি না ছাড়তে হয়েছে লিওনেল মেসিকে!

হ্যাঁ, শেষ পর্যন্ত বার্সেলোনা ছেড়েছেন মেসি। বলা ভালো, মেসিকেই রাখতে পারেনি বার্সেলোনা। মেসির সঙ্গে ক্লাব চুক্তি করেছিল ঠিকই, কিন্তু আর্থিক দৈন্যদশার কারণে সেই চুক্তি মেসিকে ধরে রাখার জন্য যথেষ্ঠ ছিল না। লা লিগার নীতিমালা মেনে চুক্তি করেও তাই মেসিকে নিজেদের খেলোয়াড় হিসেবে নিবন্ধন করাতে পারেনি বার্সেলোনা। অর্থটা পরিষ্কার— মেসিকে আর ধরে রাখা সম্ভব হয়নি বার্সেলোনায়।

বৃহস্পতিবার (৫ আগস্ট) বাংলাদেশ সময় রাত পৌনে ১২টার দিকে বার্সেলোনার নিজস্ব টুইটার ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে এ ঘোষণা দেওয়া হয়েছিল। এরপর ফ্রি এজেন্ট হয়ে নেইমার জুনিয়রদের সঙ্গে পিএসজিতে নাম লিখিয়েছেন মেসি। এরপর থেকেই আলোচনা তবে মেসির রেখে যাওয়া ১০ নম্বর জার্সিটির কি হবে? অবশেষে সমাধান মিলল। তরুণ আনসু ফাতি ২০২১/২২ মৌসুম থেকেই ১০ নম্বর জার্সি গায়ে চড়িয়ে খেলবেন।

বার্সেলোনায় মেসির আগে ১০ নম্বর জার্সিতে মাঠ মাতিয়েছেন রিভালদো, রোনালদিনহোর মতো তারকারা। ২০০৮ সালে রোনালদিনহো ক্লাব ছাড়ার পর থেকেই বিখ্যাত এই জার্সি গায়ে চড়িয়েছিলেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। এবার সেটি উঠছে ফাতির গায়ে। এর আগে ২২ ও ১৭ নম্বর জার্সিতে খেলেছেন তিনি।

হাঁটুর চোট কাটিয়ে ৯ মাসের বেশি সময় পর কিছুদিন আগে দলীয় অনুশীলনে ফেরেন ফাতি। ছোট্ট ক্যারিয়ারে এরই মধ্যে বেশ কিছু কীর্তি গড়েছেন তিনি। বার্সেলোনার হয়ে লা লিগায় সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে গোলের রেকর্ড গড়েন গত বছরের অগাস্টে। সেই সঙ্গে উয়েফা চাম্পিয়নস লিগ ইতিহাসেরও সর্বকনিষ্ঠ গোলদাতা তিনি। স্পেনের জার্সি গায়ে চড়িয়েও বনেছেন সর্বকনিষ্ঠ গোলদাতা।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...