chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

করোনা নেগেটিভ হলেন অ্যালেন

যোগ দিচ্ছেন দলে

ক্রীড়া ডেস্ক: নিউজিল্যান্ডের ওপেনার ফিন অ্যালেন গত ২০ আগস্ট ইংল্যান্ড দ্যা হান্ড্রেড খেলে বাংলাদেশে এসেছিলেন। বাংলাদেশে আসার পর তার করোনা পরীক্ষার ফলাফল পজিটিভ আসলে আইসোলেশনে পাঠানো হয় তাকে।

অবশেষে সুখবর মিলেছে, করোনা নেগেটিভ হয়েছেন অ্যালেন। সবুজ সংকেত পেলে এখন যোগ দিতে পারবেন দলের সঙ্গে।

বাংলাদেশে দুই দিন কোয়ারেনটাইনে থাকা অবস্থায় পাওয়া যায় তার কোভিড পজিটিভ হওয়ার খবর। এরপর থেকে টিম হোটেলেই আইসোলেশনে ছিলেন অ্যালেন। বৃহস্পতিবার নিউজিল্যান্ড জানায়, পরপর দুই দিন কোভিড নেগেটিভ হওয়ায় সতীর্থদের সঙ্গে সুরক্ষা-বলয়ে যোগ দিয়েছেন ২২ বছর বয়সী এই ওপেনার।

নিউজিল্যান্ডের কোচ গ্লেন পোকন্যাল বলেছেন, ‘দুটি করোনা পরীক্ষায় সে নেগেটিভ হয়েছে। এটা আমাদের জন্য ভালো খবর। সে আমাদের দলের গুরুত্বপূর্ণ সদস্য। ওকে পাওয়ার ব্যাপারে আমরা আশাবাদী। আশা করছি সে দ্রুতই একাদশে ফিরতে পারবে। আরও কিছু পরীক্ষা হয়তো তাকে দিতে হবে, তারপর দেখা যাবে।’

কোভিড আক্রান্ত না হলে কিউইদের হয়ে প্রথম ম্যাচেই মাঠে দেখা যেত অ্যালেনকে। সফরকারীদের টপ অর্ডারে দলকে ঝড়ো শুরু এনে দেওয়ার দায়িত্ব তার। প্রথম ম্যাচে তার অভাব অনুভব করেছে দল। টপ অর্ডারের ব্যর্থতার পর মিডল অর্ডারও ভালো করতে না পারায় ৬০ রানে গুটিয়ে যায় দল। আর বাংলাদেশ মাত্র তিন উইকেট হারিয়েই পৌঁছে যায় জয়ের শিখরে।

এদিকে অ্যালেনকে দলের সঙ্গে ফিরে পেয়ে খুশি কিউইদের কোচ গ্লেন পোকন্যাল। তার আশা মিরপুরের উইকেটে আগ্রাসী এই ওপেনার জ্বলে উঠবেন।

তিনি বলেন, ‘আমাদের জন্য দারুণ খবর। সে আগ্রাসী ব্যাটার এবং সংক্ষিপ্ত সংস্করণে তা বিশ্বজুড়েই দেখিয়েছে। এই কন্ডিশনে তাকে পেলে আমাদের ব্যাটিং লাইন আপে অনেক বারুদ যোগ হবে। সে আমাদের স্কোয়াডের গুরুত্বপূর্ণ অংশ। আশা করি, দ্রুতই আমরা তাকে পাব। অবশ্যই দলের বিবেচনায় আসবে সে। প্রশ্নটা স্রেফ হলো, কখন তাকে পাব। দেখতে হবে, শারীরিকভাবে কোন অবস্থায় আছে। এমনিতে সে ভালো আছে। স্রেফ তার অবস্থা বুঝে ঠিক করা হবে, কোন ম্যাচে খেলানো হবে।’

সিরিজের দ্বিতীয় ম্যাচ শুক্রবার। কোভিড পরবর্তী শারীরিক অবস্থা বিবেচনা করলে এই ম্যাচে অবশ্য অ্যালেনের খেলার সম্ভাবনা কমই। অ্যালেনের বদলি হিসেবে আসা ম্যাট হেনরিও এখন দলে যুক্ত হওয়ার অপেক্ষায়। ঢাকায় আসার পর কোয়ারেনটাইনে আছেন তিনি। কোভিড নেগেটিভ হওয়া সাপেক্ষে শুক্রবার সতীর্থদের সঙ্গে সুরক্ষা-বলয়ে ঢুকবেন ম্যাট হেনরি।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...