chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কাজীর দেউড়িতে বিএনপির সমাবেশ ঘিরে সংঘর্ষ, আটক ৭

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম মহানগর বিএনপি কার্যালয়ের সামনে আয়োজিত বিএনপির সমাবেশ ঘিরে সংঘর্ষের ঘটনা ঘটেছে। আজ (২ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে নগরীর কাজীর দেউড়ি মোড়ে পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের এ সংঘর্ষের ঘটনা ঘটে।

সংঘর্ষে বিএনপির কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি করেছেন বিএনপি নেতারা। তাছাড়া ঘটনার পরপরই ঘটনাস্থল থেকে তাৎক্ষনিক ৭ জনকে আটকের তথ্য জানিয়েছে পুলিশ।

আটককৃতদের মধ্যে তিন জনের নাম জানা গেছে। তারা হলেন, উত্তর পাহাড়তলী বিএনপির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান চৌধুরী, আকবরশাহ থানা বিএনপির সদস্য মোহাম্মদ হানিফ ও বিএনপি নেতা মোহাম্মদ ইউসূফ।

চট্টগ্রাম মহানগর বিএনপি’র আহ্বায়ক ডা. শাহদাত হোসেন বলেন, ‘বিএনপি’র প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে দলীয় কর্মসূচির অংশ হিসেবে দলীয় নগর বিএনপি’র দলীয় কার্যালয়ের সামনে সমাবেশের আয়োজন করা হয়।

হঠাৎ করে পুলিশ বিএনপি কর্মীদের ধাওয়া করে। এসময় কয়েকজন বিক্ষুদ্ধ নেতাও ভয়ে ছুটোছটি করতে লাগলে সংঘর্ষ শুরু হয়। এ সময় পুলিশের লাঠিচার্জে কয়েকজন নেতা আহত হয়েছে এবং অন্তত ১০ নেতাকর্মীকে আটক করা হয়েছে বলে দাবি করছেন ডা. শাহদাত হোসেন।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দিন জানিয়েছেন, ৭ জনকে আটক করা হয়েছে। তিনি বলেন, কাজীর দেউড়ি মোড়ে বিএনপির সমাবেশকে ঘিরে একজন বিএনপি কর্মী উচ্ছৃঙ্খল পরিস্থিতি সৃষ্টির চেষ্টা করে।

তারা বিনা উস্কানিতে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। পরে পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এসময় পুলিশ সংঘর্ষে জড়িত ৭ জনকে আটক করেছে।

এদিকে নাসিমন ভবনের দলীয় কার্যালয়ে নগর বিএনপি’র প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশে বিকেল ৫টার দিকে বক্তব্য রাখেন ডা. শাহাদাত হোসেন। এরপরই সমাবেশ শেষ হয়।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...