chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

স্বাস্থ্যবিধিকে প্রাত্যহিক জীবনাচরণ অভ্যাসে পরিণত করতে হবে: মেয়র

নিজস্ব প্রতিবেদক: করোনা প্রতিরোধে স্বাস্থ্যবিধিকে প্রাত্যহিক জীবনাচরণ অভ্যাসে পরিণত করার আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) বিকেলে টাইগারপাসস্থ চসিক ভবনের মেয়র দপ্তরে প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মো. মনসুর আলমের নেতৃত্বে একটি প্রতিনিধি দল সাক্ষাত করতে এলে তিনি এ আহ্বান জানান।

মেয়র বলেন, করোনা পরিস্থিতির প্রভাব এখন নিম্নমুখী, এই বিষয়কে বিবেচনায় নিয়ে সরকার শিক্ষা প্রতিষ্ঠানগুলো খুলে দেয়ার জন্য চিন্তা-ভাবনা করছে। এই চিন্তা-ভাবনাকে বাস্তবতার আলোকে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে উপযুক্ত পরিবেশ সৃষ্টি করতে হবে। তাছাড়া বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও সরকারি নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধিও মেনে চলতে হবে।

তিনি এ স্বাস্থ্যবিধিকে প্রাত্যহিক জীবনাচরণের অংশ হিসেবে অভ্যাস সৃষ্টিতে শিক্ষকদের ভূমিকা রাখতে হবে বলে অভিমত ব্যক্ত করেন।

চসিক সংশ্লিষ্ট প্রাথমিক বিদ্যালয়গুলোর যে সকল বিষয়াদি নিয়ে মহাপরিচালক অবগত করেছেন তা বিধি-বিধানের আলোকে উভয়পক্ষের আলোচনার ভিত্তিতে সমাধান করা হবে বলে আশ্বাস প্রদান করেন মেয়র রেজাউল।

এ সময় উপস্থিত ছিলেন চসিক প্রধান শিক্ষা কর্মকর্তা লুৎফুন নাহার, প্রধান রাজস্ব কর্মকর্তা মো. নজরুল ইসলাম, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, নির্বাহী প্রকৌশলী ফরহাদুল আলম, প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় উপ-পরিচালক ড. মো. শফিকুল ইসলাম, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার হৃষীকেশ শীল, থানা শিক্ষা অফিসার (কোতোয়ালী) মো. হারুনুর রশীদ প্রমুখ।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর
Loading...