chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বসনিয়ার সঙ্গে ড্র বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সের

ক্রীড়া ডেস্ক: বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে বসনিয়া এবং হার্জেগোভিনার সঙ্গে শুরুতেই পিছিয়ে পড়ে ফ্রান্স, এরপর অ্যান্তোনিও গ্রিজম্যান সমতায় ফেরান দলকে। দ্বিতীয়ার্ধে জুলেস কুন্দে লাল কার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় বিশ্ব চ্যাম্পিয়নরা

শেষ পর্যন্ত ১০ জনের দল নিয়ে আর ম্যাচ জেতা হয়নি ফ্রান্সের। ওই ১-১ গোলে ড্র করেই সন্তুষ্ট থাকতে হয় ফ্রেঞ্চদের।

গত মার্চে বসনিয়ার মাঠে ১-০ গোলে জিতেছিল দিদিয়ের দেশমের দল। এরপর ঘরের মঠে ম্যাচের চতুর্থ মিনিটে সতীর্থের থ্রু বল ধরে করিম বেনজেমার নেওয়া শট ঠেকান সফরকারী গোলরক্ষক। যদিও পরে অফসাইডের পতাকা তোলেন লাইন্সম্যান। এরপর ২৬তম মিনিটে গোলপোস্টের বাধায় গোল পাননি কিলিয়ান এমবাপে।

এরপর ৩৫তম মিনিটে প্রথম ফ্রান্স গোলরক্ষকের পরীক্ষা নেয় বসনিয়া। বার্সেলোনার মিডফিল্ডার মিরালেম পিয়ানিচের ফ্রি কিক ডান দিকে ঝাঁপিয়ে ঠেকান হুগো লরিস। পরের মিনিটেই এডেন জেকোর দারুণ গোলে এগিয়ে যায় সফরকারীরা। থমাস লেমার বল তুলে দেন জেকোর পায়ে। একটু এগিয়ে ২০ গজ দূর থেকে বাঁ পায়ের নিচু শটে বল জালে পাঠান ইন্টার মিলানের ৩৫ বছর বয়সী ফরোয়ার্ড।

এর মাত্র চার মিনিট পরেই ফ্রেঞ্চদের সমতায় ফেরান অ্যান্তোনিও গ্রিজম্যান। এমবাপের কর্নারে প্রথমে হেড করতে ব্যর্থ হন গ্রিজম্যান। পেছনেই দাঁড়ানো জেকোর হেডে বল গ্রিজির গায়ে লেগে গোললাইন পেরিয়ে যায়। আর তাতেই সমতায় ফেরে ফ্রান্স।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ধাক্কা খায় স্বাগতিকরা। বসনিয়ার এক খেলোয়াড়কে ফাউল করে শুরুতে হলুদ কার্ড খায় কুন্দে, পরে ভিএআরের সাহায্যে তাকে লাল কার্ড দেখান রেফারি। দ্বিতীয়ার্ধের পুরো সময়টা একজন কম নিয়ে খেলেও দারুণ সুযোগ তৈরি করতে থাকে ফ্রান্স। কিন্তু শেষ পর্যন্ত আর ম্যাচে লিড নেওয়া হয়নি। এতেই ১-১ গোলে সমতায় শেষ হয় ম্যাচটি।

এই নিয়ে বাছাইপর্বের ৪ ম্যাচে দুটি জয় ও ড্রয়ে ৮ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে রয়েছে ফ্রান্স। আরেক ম্যাচে কাজাখস্তানের বিপক্ষে ২-২ ড্র করা ইউক্রেন ৪ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে। পরের তিনটি স্থানে থাকা ফিনল্যান্ড (২ ম্যাচ), বসনিয়া (৩ ম্যাচ) ও কাজাখস্তানের (৩ ম্যাচ) পয়েন্ট সমান ২ করে। নিজেদের পরের ম্যাচে আগামী শনিবার ইউক্রেন, এরপর মঙ্গলবার ফিনল্যান্ডের মুখোমুখি হবে ফ্রান্স।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...