chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

যুক্তরাষ্ট্র থেকে দেশে এল ফাইজারের ১০ লাখ টিকা

ডেস্ক নিউজ: কোভ্যাক্সের আওতায় যুক্তরাষ্ট্র থেকে আরো ১০ লাখ ফাইজারের টিকা দেশে এসে পৌছেছে। বুধবার (১ সেপ্টেম্বর) বিকেলে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায় এসব টিকা।

স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া এসব টিকা গ্রহণ করেন। এসময় তিনি বলেন, এই মাসের মধ্যে আরো ৫০ লাখ ফাইজারের টিকা আসবে।

চলতি মাসের মধ্যে দুই থেকে আড়াই কোটি মানুষকে টিকার আওতায় নিয়ে আসা হবে। আগামী তিন মাসে ছয় কোটি টিকা গ্রহণ করবে সরকার। সব ঠিক থাকলে আগামী ডিসেম্বরের মধ্যে আট-নয় কোটি মানুষকে টিকার আওতায় নিয়ে আসা হবে বলে জানান সচিব।

লোকমান হোসেন মিয়া আরো বলেন, করোনার দ্বিতীয় ঢেউ সামলে নিয়েছে সরকার। এজন্য স্বাস্থ্য সরঞ্জামসহ লোকবল বাড়ানো হয়েছে। এরই ধারাবাহিকতায় আগামো মাসে চার হাজার ডাক্তার নিয়োগ দেয়া হবে।

এসময় তিনি ছাড়াও উপস্থিত ছিলেন আমেরিকান রাষ্ট্রদূত আর্ল আর মিলার, ইউএসএইড মিশনের ডিরেক্টরসহ স্বাস্থ্যবিভাগের কর্মকর্তারা।

এসময় আমেরিকান রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের মানুষকে এই টিকা উপহার দিতে পেরে আমরা আনন্দিত। এর আগে গত ৩১ মে কোভ্যাক্স থেকে ফাইজারের এক লাখ ৬২০ ডোজ টিকা পায় বাংলাদেশ। ওই টিকাও যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে দেওয়া হয়।

আরএস/এমআই

Loading...